• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

ছায়ানটে কানসূতা’র দ্বিতীয় আসর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ আগস্ট ২০১৮, ১৭:৩৮ | আপডেট : ২৮ আগস্ট ২০১৮, ১৭:৪৯
ছবি: সংগৃহীত
দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ভিন্নধর্মী সঙ্গীতানুষ্ঠান ‘কানসূতা’। আগামী ৩১ আগস্ট সন্ধ্যা ৭টায় রাজধানীর ছায়ানট মিলনায়তনে গানশালা’র আয়োজনে ‘কানসূতা ০০২’ শিরোনামের শ্রোতা ও শিল্পীদের এ গান-কথার আসর অনুষ্ঠিত হবে।

এতে এনামুল করিম নির্ঝরের লেখা ও সুরে কামরুজ্জামান সুজনের সঙ্গীতায়োজনে পরিবেশিত হবে ফাহমিদা নবী, সুজন এবং সুকন্যা’র গান। অনুষ্ঠানে পরিবেশিত ১৫ টি গানের এই সংকলন, যা প্রকাশিত হবে বাংলাদেশের জিপি মিউজিক, বাংলালিঙ্ক ভাইব, রবি স্প্ল্যাশ, ভারতের টাইমস মিউজিক, ও গানশালার ইউটিউব চ্যানেলে। 

-------------------------------------------------------
আরও পড়ুন: আরটিভি মিউজিকে কনার ‘স্বপ্ন’
-------------------------------------------------------

এ প্রসঙ্গে জনপ্রিয় শিল্পী ফাহমিদা নবী বলেন, ‘গান এবং কানের একটা নিবিড় সম্পর্ক আছে। এই গান এবং কানের মাঝখানে যে মেলবন্ধন, সেটাকেই বলা হচ্ছে কানসূতা। গান শুনবার একটা আসর। আমরা সবাই গান শুনবো। যারা শ্রোতা এবং আমরা যারা গাইছি। এই আয়োজনটি দ্বিতীয়বারের মতো হচ্ছে। আমার সঙ্গে আরও দু’জন নতুন প্রজন্মের শিল্পী আছেন। তারাও গাইবেন।’

আয়োজনের উদ্যোক্তা এনামুল করিম নির্ঝর বলেন, ‘আমার কাছে সময়টা হচ্ছে আত্ম-উপলব্ধির মতো ব্যাপার। গানের কথায় বোধের দরজায় যতটুকু টোকা দেয়া যায়, বরাবরের মতো সে চেষ্টাই থাকছে গানগুলোতে। আর আয়োজন নিয়ে বলতে গেলে, গান প্রকাশের আগে শ্রোতা এবং শিল্পীকে মুখোমুখি করে দেয়া, জবাবদিহিতার একটা জায়গা তৈরি হওয়া আর আড্ডা। ভালো গান তৈরিতে শ্রোতা এবং শিল্পীর এ মতবিনিময় খুব জরুরী।’

এর আগে ‘কানসূতা ০০১’ এ প্রকাশিত হয়েছিল অর্ক সুমনের সঙ্গীতায়োজনে আরমিন মুসা, অর্ক ও জয়িতা’র গান। গান প্রকাশের আগে শ্রোতা-সংযোগে সরাসরি প্রতিক্রিয়া জানতে অনুষ্ঠিত হয় এই গানের আসর।

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়