দেবী’র মুক্তি পেছানোর কারণ জানালেন জয়া

প্রকাশ | ২৮ আগস্ট ২০১৮, ১৭:১৭ | আপডেট: ২৮ আগস্ট ২০১৮, ১৭:৩৭

আরটিভি অনলাইন রিপোর্ট
ছবি: সংগৃহীত

হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘দেবী’। আগামী ৭ সেপ্টেম্বর ছবিটি মুক্তি দেবার ঘোষণা দিয়েছিলেন অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান। কিন্তু হঠাৎ করেই জানালেন ছবিটি সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে না।

জয়া আহসান বলেন, কথা ছিল ‘দেবী’ আসছে ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে আমরা ‘দেবী’ টিম চলচ্চিত্রটি মুক্তির তারিখ পিছিয়ে দেবার সিদ্ধান্ত নিয়েছি। সবকিছু ঠিক থাকলে অক্টোবরের মাঝামাঝি সময়ে বড় পর্দায় দেশের বড় বড় প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পাবে ‘দেবী’।

-------------------------------------------------------
আরও পড়ুন: ইংরেজিতে দুর্বল, তাই হলিউড ডাকে না: শাহরুখ
-------------------------------------------------------

দেবী’র মুক্তি পেছানোর কারণ ব্যাখ্যা করতে গিয়ে জয়া আহসান বলেন, দেবী যেহেতু সরকারি অনুদান পেয়েছে, অনুদান কমিটি ছবিটি দেখবেন। আমাদের সেন্সর বোর্ডের বিজ্ঞ জুরিবোর্ড দেখবেন। তাদের মতামত পাবার পরপরই আমরা ‘দেবী’ আপনাদের কাছে তুলে দিতে পারবো।

তিনি আরও বলেন, দেবী এখন শুধু একটি চলচ্চিত্র নয়, দেবী আমার কাছে একটি সম্পদ। আমার শুভাকাঙ্খীদের জন্য আমার উপহার। আর এই উপহার শুভ দিনে শুভ ক্ষণেই দর্শকদের কাছে তুলে দিতে চাই আমি।

অক্টোবরেই দেবী দর্শকের সামনে নিয়ে আসতে চান উল্লেখ করে জয়া বলেন, হুমায়ূন আহমেদ এবং তার সৃষ্ট মিসির আলি, রানু, আনিস, নীলু, আহমেদ সাবেত চরিত্রগুলো বড় পর্দায় দেখবার জন্য আমি মুখিয়ে আছি। আমি নিশ্চিত আপনারাও অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আপনাদের এই আগ্রহের প্রতি সম্মান রেখেই আরেকটি মাস আপনাদের কাছে চাইছি।

হুমায়ূন আহমেদের বিখ্যাত মিসির আলী সিরিজের উপন্যাস 'দেবী'র উপর ভিত্তি করেই তৈরি হয়েছে এই ছবিটি। পরিচালনা করছেন অনম বিশ্বাস। সরকারী অনুদানে নির্মিত ছবিটি প্রযোজনা করেছেন জয়া আহসান।

এই ছবিতে মিসির আলীর ভূমিকায় দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। আর রানুর ভূমিকায় অভিনয় করেছেন জয়া। গত এপ্রিল মাসের প্রথম সপ্তাহে মুক্তি পায় ‘দেবী’ ছবির প্রথম পোস্টার।

গত ১৫ এপ্রিল মুক্তি পায় ছবির টিজার। আর গত ২৪ আগস্ট মুক্তি পায় ‘দোয়েল পাখি কন্যা রে’ শিরোনামে ছবিটির প্রথম গান।

পিআর/এম