• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

সাড়া জাগাতে পারেনি ঈদের ৩ সিনেমা

এ এইচ মুরাদ, আরটিভি অনলাইন
|  ২৫ আগস্ট ২০১৮, ১৫:২৬ | আপডেট : ২৫ আগস্ট ২০১৮, ১৫:৪১
ক্যাপ্টেন খান, মনে রেখো, জান্নাত সিনেমার পোস্টার।
এবারের ঈদ-উল-আজহায় মুক্তির জন্য ৫টি ছবির প্রচারণা করে আসছিল প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। কিন্তু সেই তালিকায় থাকা দুটি ছবি বেপরোয়া এবং মাতাল শেষ মুহূর্তে সেন্সর সনদ পেলেও মুক্তির তালিকা থেকে সরে যায়।

অনেকটা ফাঁকা মাঠেই মুক্তি পেয়েছে ক্যাপ্টেন খান, মনে রেখো, জান্নাত ছবি তিনটি। তবে বিভিন্ন সূত্র থেকে পাওয়া খবরে জানা গেছে গতানুগতিক দর্শকই সিনেমা হলে দেখা যাচ্ছে। ঈদকে কেন্দ্র করে যেভাবে দর্শকদের উপচেপড়া ভিড় থাকে তেমনটা খুব একটা দেখা যাচ্ছে না।

হলের দিক থেকে শাকিব খান, বুবলী, মিশা সওদাগর, সম্রাট অভিনীত ক্যাপ্টেন খান ছবিটি ১৭০টির মতো হলে মুক্তি পেয়েছে। ছবিটি পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন।

অন্যদিকে মাহি ও কলকাতার নায়ক বনি অভিনীত মনে রেখো ছবিটি ৭০টির মতো হলে প্রদর্শিত হচ্ছে। পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন।

এবারের ঈদে মাহি অভিনীত আরও একটি ছবি মুক্তি পেয়েছে। নাম জান্নাত। ছবিটির নাম ভূমিকায় অভিনয় করেছেন মাহি। তার বিপরীতে অভিনয় করেছেন সাইমন সাদিক। ২২টির মতো প্রেক্ষাগৃহে চলছে ছবিটি।  আরও রয়েছেন গুণী অভিনেতা আলীরাজ, মিশা সওদাগর ও শিমুল খান। কাহিনি লিখেছেন সুদীপ্ত সাঈদ খান। চিত্রনাট্য করেছেন আসাদ জামান।

-------------------------------------------------------
আরও পড়ুন :গুঞ্জন এবার সত্যি হলো
-------------------------------------------------------

ঈদের ছবি কেমন চলছে তা জানার জন্য শনিবার দুপুরে হল মালিক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আরটিভি অনলাইনকে বলেন, ঈদের ছবি গতানুগতিক চলছে, খুব একটা আহামরি নয়। উনিশ আর বিশ। শাকিবের ছবি কিছুটা এগিয়ে আছে। তবে সেটা খুব বেশি না। এর আগে আমরা দেখেছি 'ভাইজান এলো রে' দেখার জন্য মানুষের উপচেপড়া ভিড়, ঈদের ছবিতে তেমনটা লক্ষ্য করা যাচ্ছে না। এমনটাও হতে পারে ঈদের ছুটিতে মানুষ ঢাকার বাইরে আছে। সে কারণে দর্শক কিছুটা কম হতে পারে। ধীরে ধীরে হয়তো বাড়বে।

ঢাকার ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হলের মালিক নওশাদ আরও বলেন, আমি ক্যাপ্টেন খান চালাতে চেয়েছিলাম। কিন্তু ছবির প্রযোজক রাজি হননি। পরে মাহি ও বনি অভিনীত 'মনে রেখো' চালাচ্ছি। তাতে করে দর্শকদের খুব একটা কমতি নেই। যারা দেখছেন ছবিটি সবাই পছন্দ করছেন। এবারের ঈদে প্রতিটি ছবি দেখার মতো। তবে সেই অনুযায়ী দর্শক কিছুটা কম।

ঈদের ছবির বাজার কেমন যাচ্ছে জানার জন্য যোগাযোগ করা হয় জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকনের সঙ্গে। তিনি আরটিভি অনলাইনকে বলেন, এবারের ঈদে জাজ প্রযোজিত কোনও ছবি মুক্তি দেয়া হয়নি। তবে আমি জেনেছি জাজের ২২ টি সিনেমা হলে ক্যাপ্টেন খান ছবিটি প্রদর্শিত হচ্ছে। আগামীকাল অফিস খুললে আমরা বিস্তারিত তথ্য দিতে পারবো।

সিনেমা সংশ্লিষ্ট বিভিন্ন মহলের মানুষের সঙ্গে কথা বলে এখন পর্যন্ত সবশেষ তথ্য অনুযায়ী ক্যাপ্টেন খান এবং মনে রেখো ছবির মধ্যে প্রতিযোগিতা চলছে। মূলত শাকিব-মাহির একটা লড়াই চলছে। অন্যদিকে হল দখলের লড়াইয়ের মতো ব্যবসায়িকভাবে পিছিয়ে রয়েছে জান্নাত ছবিটি।  

আরও পড়ুন :

এম/পিআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়