নওশাবার জামিন হয়নি

প্রকাশ | ২০ আগস্ট ২০১৮, ১৯:২৩ | আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২০:১০

আরটিভি অনলাইন রিপোর্ট
আদালত প্রাঙ্গণে নওশাবা।

অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত। সোমবার ঢাকার মহানগর হাকিম মাহমুদা আক্তার জামিন আবেদন নাকচ করে দেন। এদিন জামিন আবেদনের শুনানিতে হুইল চেয়ারে করে আদালতে উপস্থিত হয়েছিলেন নওশাবা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গত ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব এবং তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দেয়। ওই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অন্য যুবকদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় ফেসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীর মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর দিয়েছিলেন নওশাবা; অথচ তখন তিনি ছিলেন উত্তরায় শুটিংয়ে।

-------------------------------------------------------
আড়ো পড়ুন : সাড়া জাগিয়েছে তাহসান-শ্রাবন্তীর ছবির গান (ভিডিও)
-------------------------------------------------------

পরে আরেকটি ভিডিওতে নওশাবা দাবি করেছেন তিনি ভুল তথ্যে বিভ্রান্ত হয়েছিলেন। এর জন্য তিনি দুঃখও প্রকাশ করেছিলেন। এদিকে অভিনেত্রী নওশাবার মুক্তি চেয়ে গতকাল রোববার বিবৃতি দিয়েছে অভিনয় শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’।

অন্যদিকে নওশাবার জামিনে মুক্তির আবেদন জানিয়ে গতকাল রোববার পৃথক এক বিবৃতিতে সই করেছেন ৩৭ জন। তাদের মধ্যে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চারুকলা অনুষদের সাধারণ শিক্ষার্থী, স্থপতি, তরুণ চারুশিল্পী, পাপেটশিল্পী ও নাট্যকর্মী।

পিআর/এম