বলিউডের আগে তামিল ছবিতে অভিনয় করেছেন ঐশ্বরিয়া

প্রকাশ | ২০ আগস্ট ২০১৮, ১৮:২৬ | আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৮:৫৯

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি: সংগৃহীত

বলিউড সিনেমায় অভিনয় করার আগেই তামিল সিনেমায় অভিনয় করেছিলেন ঐশ্বরিয়া রায়। ১৯৯৪ সালে ‘মিস ওয়ার্ল্ড’ বিজয়ী হবার পর মডেলিং থেকে সিনেমায় অভিনয় শুরু করেন ঐশ্বরিয়া। ‘আওর পেয়ার হো গ্যায়া’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি।

কেউ কেউ মনে করেন, এই সিনেমাটির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় ঐশ্বরিয়ার। তবে ভারতীয় সংবাদ মাধ্যম জিনিউজের এক খবরে জানা যায়, এই ছবিটির মাধ্যমে বলিউডে অভিষেক হলেও তার আগে তামিল ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় এই অভিনেত্রীর।

ঐশ্বরিয়া বড় পর্দার অভিনয়ে পা রেখেছিলেন মণিরত্নমের তামিল ছবি ‘ইরুভার’এর মাধ্যমে। ছবিটি রাজনৈতিক পটভূমির উপর তৈরি হয়। আর এই ছবিতে ঐশ্বরিয়া ছাড়াও অভিনয় করেছিলেন প্রকাশরাজ, মোহনলাল, গৌতমী, তাব্বুসহ অনেকে।

-------------------------------------------------------
আড়ো পড়ুন : চমক নিয়ে হাজির আসিফ-আঁখি (ভিডিও)
-------------------------------------------------------

এই ছবিতে তামিলনাড়ুর গুরুত্বপূর্ণ দুই রাজনৈতিক ব্যক্তিত্ব রামাচন্দ্রণ ও করুণানিধির জীবনকেতুলে ধরা হয়।  পাশাপাশি ছবিতে ঐশ্বরিয়ার চরিত্রটিও ছিল জয়ললিতার চরিত্রের উপর ভিত্তি করে।

১৯৯৭ সালে যে বছর ‘ইরুভার’ ছবিটি মুক্তি পেল, সেবছরই বলিউড ফিল্ম ‘আওর প্যায়ার হো গ্যায়া’ ছবিটিতে অভিনয় করেন ঐশ্বরিয়া। এর ঠিক পরের বছরই আরও একটি বিগ বাজেটের দক্ষিণী ছবিতে অভিনয় করেছিলেন ঐশ্বরিয়া।

শঙ্করের পরিচালনায় তামিল এই ছবিটির নাম ‘জিন্স’। এই ছবিতে তামিল ব্রাহ্মণ নারীর চরিত্রে অভিনয় করেন তিনি। ছবিটি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) পাঠানোর জন্যও ভারতের পক্ষ থেকে নির্বাচিত করা হয়।

তবে ‘জিন্স’র পর দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে ঐশ্বরিয়াকে আর সেভাবে দেখা যায়নি। এরপর তিনি বলিউডে নিজের আসনটি শক্ত করে নেন।

পিআর/এম