• ঢাকা বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

সাজ্জাদ-নাদিয়ার ‘বোকা বোকা প্রেম’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ আগস্ট ২০১৮, ১৩:০৭
আনিকা তার কলেজ এবং বিশ্ববিদ্যালয় জীবনের পুরোটা সময় এমন পড়াশোনায় মনোযোগী ছিল যে অন্য বন্ধু-বান্ধবীর মতো তার কোনও প্রেম হয়নি। ছোটবেলায় বাবা মারা যাবার পর থেকে ভাইদের কড়া শাসন এবং আদরে বড় হয়েছে আনিকা।

ভাইয়েরা এখন চাইছে আনিকার বিয়ে দিতে। কনে দেখা, বাসায় আয়োজন ইত্যাদি নিয়ে আনিকার আপত্তির কথা সে ভাইদের কানে তুলতে পেরেছে। কী আর করা, ভাইয়েরা তাই ঠিক করেছে শাড়ি পরে সুন্দর করে সেজেগুজে বোন যাবে তাদের সঙ্গে বেড়াতে। ওই ওসিলায় পাত্র নিজে গিয়ে দেখে আসবে আনিকাকে।

বেড়াতে বেড়াতে ঘটে যায় অন্য ঘটনা। সুদর্শন এক ছেলে আবিরের চোখে চোখ পড়ে আনিকার। আর একেই হয়তো বলে লাভ অ্যাট ফার্স্ট সাইট। দূর থেকেই তাদের একে অপরের প্রতি ভালোবাসা হয়।

আনিকা আর তার ভাইয়েরা অনেকটা সময় পাত্রের জন্য অপেক্ষা করে, কেউ আসে না। বিরক্ত হয়ে আনিকার ভাই পাত্রের মা-বাবাকে ফোন করে জানায় সে, এরকম দায়িত্ব জ্ঞানহীন ছেলের কাছে তাদের বোনকে বিয়ে দেবে না।

প্রায় মাস খানেক পরে, এক ফলের দোকানে ফল কিনতে গিয়ে ছোট একটা ভুল বোঝাবুঝির মধ্য দিয়ে আনিকা আর আবিরের পরিচয়। এরপর চলে ওদের লুকিয়ে প্রেম।

আবির তার বাবা-মাকে জানায় ভালোলাগার মানুষটির কথা। পারিবারিক আলাপ আলোচনায় আনিকা-আবির দুজনেই আবিষ্কার করে, সেই না দেখা পাত্র-পাত্রী আসলে তারা দুজনই। কিন্তু এরই মাঝে দুই পরিবারের অনেক মনোমালিন্য ঘটে গেছে।

এমন গল্প নিয়ে তৈরি হয়েছে একক নাটক ‘বোকা বোকা প্রেম’। মাতিয়া বানু শুকু’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন মাহমুদ হাসান রানা। অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, সালহা খানম নাদিয়া, আশরাফুল আশিষ প্রমুখ।

জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে শনিবার রাত ৮টায় (১৮ আগস্ট) প্রচার হবে নাটকটি।

এম/পিআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়