এফডিসিতে বঙ্গবন্ধুকে স্মরণ

প্রকাশ | ১৫ আগস্ট ২০১৮, ১৫:২৭ | আপডেট: ১৫ আগস্ট ২০১৮, ১৭:৩৬

আরটিভি অনলাইন রিপোর্ট

বিমন্র শ্রদ্ধা ও ভালোবাসায় আজ ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছে এফডিসির সঙ্গে জড়িত বিভিন্ন পেশার মানুষ। এফডিসি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে এফডিসি কর্তৃপক্ষ, পরিচালক সমিতি, প্রযোজক পরিবেশক সমিতি, শিল্পী সমিতিসহ সকল সংগঠন।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এদিন সকালে এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয় এফডিসি কর্তৃপক্ষ।

এফডিসির উদ্যোগে সকাল থেকে এফডিসির মসজিদে কুরআন খতমের আয়োজন করা হয়। এছাড়া জহির রায়হান কালার ল্যাবে ভিআইপি প্রজেকশন হলে বঙ্গবন্ধুকে নিয়ে প্রামাণ্যচিত্র দেখানো হয়। বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা সভায় অতিথি হিসেবে আছেন চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক নায়ক ফারুক,  নায়ক আলমগীর, নায়িকা অঞ্জনা, নায়ক রিয়াজ বাংলাদেশ শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক জায়েদ খানসহ অনেকে।

প্রতিবারের মতো বাংলাদেশ শিল্পী সমিতির উদ্যোগে দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে।

১৯৫৭ সালে বঙ্গবন্ধু প্রাদেশিক সরকারের শিল্পমন্ত্রী থাকাকালে সংসদে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) বিল উত্থাপন করেন এবং এফডিসি বিল পাস হয়। ১৯৫৭ সালের ৩ এপ্রিল এ বিলটি উত্থাপিত হয়েছিল।

আরও পড়ুন : 

এম/এমকে