যুক্তরাষ্ট্রে কেমন আছেন তমালিকা?

প্রকাশ | ১৪ আগস্ট ২০১৮, ১৭:৪৯ | আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ১৮:০০

আরটিভি অনলাইন রিপোর্ট
টনি ডায়েসের জন্মদিনে তমালিকা। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বেশ কয়েকজন শোবিজ তারকা অনেক বছর ধরেই যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করছেন। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী তমালিকা কর্মকার। গত জুলাই মাসে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন তিনি।

সেখানে স্থায়ীভাবেই বসবাস করতে চান বলে জানা গেছে। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে অনেক বছর ধরেই স্থায়ীভাবে বসবার করছেন টনি ডায়েস-প্রিয়া ডায়েস দম্পতি।

তমালিকাও যুক্তরাষ্ট্র গিয়ে বর্তমানে নিউ ইয়র্ক শহরেই অবস্থান করছেন। আর সেখানেই দীর্ঘদিনের সহশিল্পী টনি-প্রিয়া দম্পতির সঙ্গে দেখাও হয়েছে। গত ১২ আগস্ট ছিল টনি ডায়েসের জন্মদিন। সেদিন টনি ডায়েসের বাসায় ঘরোয়া আয়োজনে দেখা যায় তমালিকাকে।

এছাড়া অভিনেত্রী শিরিন বকুল, তারিন, অভিনেতা শাহরিয়ার নাজিম জয়, খাইরুল ইসলাম পাখিকেও দেখা যায় টনি ডায়েসের জন্মদিনের ঘরোয়া আয়োজনে।
-----------------------------------------------------------------------
আরও পড়ুন  : বাংলাদেশকে নিয়ে সিনেমা নির্মাণ করছেন ফরাসি নির্মাতা
-----------------------------------------------------------------------

সেই মুহূর্তের স্থিরচিত্র তমালিকা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। ক্যাপশনে লিখেছেন, ‘টনি-প্রিয়া তোমাদের ধন্যবাদ। দারুণ সময় কেটেছে।’  

তমালিকা কর্মকার মঞ্চনাটকের নিয়মিত অভিনেত্রী। গত ১৮ জুলাই সন্ধ্যায় জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে আরণ্যক নাট্যদলের দর্শকনন্দিত নাটক ‘রাঢ়াঙ’এর মঞ্চায়ন হয়। সেখানে অভিনয়ও করেন তমালিকা।

ঢাকার মঞ্চে এটিই সম্ভবত তার শেষ অভিনীত নাট্য প্রদর্শনী। ঢাকার মঞ্চে আবার কবে তাকে দেখা যাবে? সেটা জানা যায়নি। এদিকে দীর্ঘদিন ধরেই টেলিভিশন নাটকেও তেমন নিয়মিত ছিলেন না তমালিকা।

তমালিকা তার ক্যারিয়ারজুড়ে মঞ্চ মাতিয়েছেন বহুবার। ‘রাঢ়াঙ’ নাটকে শ্যামলী, ‘ময়ূর সিংহাসন’ নাটকে কৃষ্ণা, ‘এবং বিদ্যাসাগর’ নাটকে রাধা চরিত্রকে নান্দনিকভাবে ফুটিয়ে তুলেছেন এই অভিনেত্রী।

ছোট পর্দায় অভিনয়ের পাশাপাশি মঞ্চ কিংবা চলচ্চিত্রে অভিনয় করেও আলোচিত হন তিনি। ‘অন্যজীবন’দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক। তমালিকা অভিনীত অন্যান্য চলচ্চিত্রগুলো হলো ‘এই ঘর এই সংসার’, ‘কিত্তনখোলা’, ও ‘ঘেটুপুত্র কমলা’।

২০০২ সালে ‘কিত্তনখোলা’ ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

আরও পড়ুন  :

পিআর/ এমকে