• ঢাকা বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫

একসঙ্গে চার দ্রৌপদী

পাভেল রহমান, আরটিভি অনলাইন
|  ১০ আগস্ট ২০১৮, ১৫:২৭ | আপডেট : ১০ আগস্ট ২০১৮, ১৫:৩২
ছবি: সংগৃহীত
ঢাকার মঞ্চে সাড়া জাগানো নাটক ‘নিত্যপুরাণ’। ২০০১ সালের ১৪ জানুয়ারি রাজধানীর নাটক সরণীর (বেইলি রোড) মহিলা সমিতি মঞ্চে এই নাটকের প্রথম প্রদর্শনী হয়েছিল।  ১৮ বছরে এই নাটকটির দ্রৌপদী চরিত্রে বিভিন্ন সময় অভিনয় করেছেন চারজন অভিনেত্রী।

এবারই প্রথম এই চার অভিনেত্রী একসঙ্গে নাটকটিতে দ্রৌপদী চরিত্রে অভিনয় করবেন। আগামী ১৭ আগস্ট রাজধানীর সেগুনবাগিচাস্থ জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে বিকেল সাড়ে ৪টা ও সন্ধ্যা সোয়া ৭টায় নাটকটির প্রদর্শনী হবে। এই বিশেষ প্রদর্শনীর শিরোনাম করা হয়েছে ‘দ্রৌপদী উৎসব’। 

মাসুম রেজার লেখা ও নির্দেশনায় নিত্যপুরাণ নাটকটি প্রযোজনা করেছে ‘দেশ নাটক’। নাট্যকার ও নির্দেশক মাসুম রেজা বলেন, ‘এই নাটকটি দীর্ঘ ১৮ বছরে দর্শকের প্রশংসা পেয়েছে। বিভিন্ন সময় নাটকটির দ্রৌপদী চরিত্রে অভিনয় করেছেন শিরিন খান মনি, নাজনিন হাসান চুমকী, বন্যা মির্জা ও সুষমা সরকার। এবারই প্রথম এই চারজন একসঙ্গে অভিনয় করবেন। বহু বর্ণে এক দ্রৌপদীকে দেখার জন্য সবাইকে আমন্ত্রণ।

‘নিত্যপুরাণ’ নাটকে একলব্য চরিত্রে অভিনয় করতেন গুণী অভিনেতা দিলীপ চক্রবর্তী। ২০১২ সালে তিনি প্রয়াত হন। তার মৃত্যুর পর বেশ কয়েক বছর নাটকটির প্রদর্শনী বন্ধ ছিল। ২০১৭ সালের নভেম্বরে আবারও নাটকটির নিয়মিত মঞ্চায়ন শুরু হয়।

আরও পড়ুন :

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়