• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

নিজের আঁকা ছবি দিয়ে কবিগুরুকে শ্রদ্ধা জানালেন চঞ্চল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ আগস্ট ২০১৮, ১১:০১ | আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ১১:০৫
ছবি: সংগৃহীত
চিত্রকলার সঙ্গে চঞ্চল চৌধুরীর সম্পর্কটা স্কুলে পড়ার সময়ই। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ে পড়তে এসে চারুকলা বিভাগকেই বেছে নেন, জড়িয়ে পড়েন থিয়েটারের সঙ্গে। টেলিভিশন মিডিয়ায় অভিনয় করে পান তারকাখ্যাতি। কিন্তু স্মৃতি যেন আজও পিছু ডাকে।

প্রায় দুই যুগ আগে আঁকা চঞ্চলের দুটি স্কেচ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে চঞ্চল চৌধুরী এবার নস্টালজিক হয়ে পড়লেন। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতি এঁকেছিলেন সেই স্কুলে পড়ার সময়।

নিজের আঁকা দুটি ছবি শেয়ার করে ফেসবুকে চঞ্চল লিখেছেন- ‘আমার আঁকা কবিগুরুর একটি ছবি ২৯ বছর আগে, আরেকটি ২৭ বছর আগে আঁকা। স্কুলে পড়তাম, তখন আঁকার হাত কাঁচা ছিল। কিন্তু তাঁর প্রতি ভালোবাসা তখন থেকেই পাঁকা। প্রণাম, প্রিয় কবি।’

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস ছিল গত ৬ই আগস্ট (২২শে শ্রাবণ)। এ উপলক্ষে ছবিগুলো ফেসবুকে শেয়ার করেছেন চঞ্চল। নিজের আঁকা ছবি দিয়েই প্রিয় কবিকে স্মরণ করলেন এই নন্দিত অভিনেতা।

-------------------------------------------------------------------------
আরও পড়ুন : জন্মদিন ঘটা করে আয়োজন বিব্রতকর: রামেন্দু মজুমদার
-------------------------------------------------------------------------

চঞ্চল চৌধুরী এখন অভিনয় নিয়েই ব্যস্ত আছেন। সম্প্রতি হমায়ূন আহমেদের বিখ্যাত মিসির আলী চরিত্রে অভিনয় করেছেন তিনি। জয়া আহসানের প্রযোজনায় ‘দেবী’সিনেমায় মিসির আলী রূপে দেখা যাবে চঞ্চলকে। সিনেমাটি পরিচালনা করেছেন অনম বিশ্বাস।

এরই মধ্যে টিজারে দেখা দিয়েছেন মিসির রূপি চঞ্চল। ‘দেবী’সিনেমাটি মুক্তি পাবে আগামী সেপ্টেম্বরে। এই সিনেমার মাধ্যমে প্রথমবার প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করছেন অভিনেত্রী জয়া আহসান। অন্যদিকে সিনেমা পরিচালক হিসেবে অভিষেক হচ্ছে অনম বিশ্বাসের।

বাংলাদেশ সরকারের অনুদান এবং জয়া আহসানের অর্থায়নে নির্মিত ছবিটিকে ঘিরে এরই মধ্যে দর্শকের আগ্রহ তৈরি হয়েছে। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’উপন্যাস নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা।

আরও পড়ুন : 

পিআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়