• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আদম সুরত থেকে রানওয়ে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ আগস্ট ২০১৮, ১৮:৩৮
ছবি: সংগৃহীত

বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদের যুগল যাত্রা তিন দশকের। এই তিন দশকের চলচ্চিত্রযাত্রায় নির্মিত হয়েছে ‘আদমসুরত’ থেকে ‘রানওয়ে’ পর্যন্ত মোট ১৫টি চলচ্চিত্র।

এই ১৫টি চলচ্চিত্রের মধ্যে রয়েছে স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র, নিরীক্ষাধর্মী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, প্রামাণ্যচলচ্চিত্র এবং পূর্ণদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র। চলচ্চিত্রকার তারেক মাসুদ, চলচ্চিত্রগ্রাহক মিশুক মুনীরের ৭ম মৃত্যুবার্ষিকী আগামী ১৩ আগস্ট।

এ উপলক্ষে তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদের নির্মিত চলচ্চিত্রসমূহের পাঠ ও বিশ্লেষণের ‘আদম সুরত থেকে রানওয়ে’ শীর্ষক তিন দিনব্যাপি কর্মশালা আয়োজনে করেছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি সূত্রে জানা গেছে, কর্মশালায় তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদের নির্মিত চলচ্চিত্রসমূহের বিশ্লেষণ উপস্থাপন ও পাঠদান করবেন ক্যাথরিন মাসুদ, চলচ্চিত্র গবেষক ও অধ্যাপক ফাহমিদুল হক, চলচ্চিত্র সমালোচক ও অধ্যাপক আ আল মামুন, চলচ্চিত্র নির্মাতা ও লেখক নুরুল আলম আতিক, চলচ্চিত্রকার প্রসূণ রহমান এবং চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

কর্মশালার মেয়াদ হবে তিন দিন। কর্মশালা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে কর্মশালাটি অনুষ্ঠিত হবে আগামী ১১, ১২ ও ১৩ আগস্ট ২০১৮, যথাক্রমে শনি, রবি ও সোমবার।

কর্মশালায় নিবন্ধনের জন্য যোগাযোগ করতে হবে (প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৯টার মধ্যে) কক্ষ নং ৭০১ (লিফটের ছয়), জাতীয় নাট্যশালা ভবন, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সেগুনবাগিচা, ঢাকা। ফোন: ০১৯৭১ ১০১১০৬, ০১৭১৮ ৯৫৬৫৭৭।

পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh