• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

রবীন্দ্রনাথের প্রয়াণ দিবসে নূনা আফরোজের দুই নাটক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ আগস্ট ২০১৮, ১৭:৩৩ | আপডেট : ০৫ আগস্ট ২০১৮, ১৭:৪৬
‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকের দৃশ্য। ছবি: সংগৃহীত
রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু দিবস উপলক্ষে তাঁর স্মরণে প্রাঙ্গণেমোর নাটদ্যল ২টি নাটক মঞ্চায়ন করছে। দুটি নাটকই নির্দেশনা দিয়েছেন নূনা আফরোজ।

রাজধানীর সেগুনবাগিচাস্থ জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে আজ ৫ আগস্ট সন্ধ্যা ৭টায় মঞ্চায়িত হবে রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত উপন্যাস শেষের কবিতা অবলম্বনে নাটক ‘শেষের কবিতা’। নাট্যরূপ দিয়েছেন অনন্ত হিরা। নির্দেশনা দিয়েছেন নূনা আফরোজ।

২০১২ সালের ২৬ আগস্ট পশ্চিমবঙ্গের মধুসূদন মঞ্চে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হয়। এছাড়া ভারতের মুম্বাই ও শান্তি নিকেতনে নাটকটির মঞ্চায়ন প্রশংসা কুড়িয়েছে। বাংলাদেশের বিভিন্ন মঞ্চে নাটকটির প্রদর্শনী হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমায় আমিন খান-সম্পা
-------------------------------------------------------

এই নাটকে অভিনয় করছেন- নূনা আফরোজ, অনন্ত হিরা, রামিজ রাজু, শুভেচ্ছা রহমান, আউয়াল রেজা, সরোয়ার সৈকত, মাইনুল তাওহীদ, চৈতালী হালদার, জাহিদ, ঊষা, আশা, রিগ্যান, সীমান্ত, মনির, বিপ্লব, বাধন, টুসি।

পরদিন ৬ আগস্ট সন্ধ্যা ৭টায় মহিলা সমিতি মিলনায়তনে মঞ্চায়িত হবে রবীন্দ্রনাথকে নিয়ে নূনা আফরোজের লেখা নাটক ‘আমি ও রবীন্দ্রনাথ’। রবীন্দ্রনাথ ঠাকুরের বর্ণাঢ্য জীবনের নানা দিক তুলে ধরা হয়েছে নাটকটিতে।

এই নাটকে অভিনয় করছেন- নূনা আফরোজ, অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, তৌহিদ বিপ্লব ও সরোয়ার সৈকত। নূনা আফরোজ নাটকটি নির্দেশনার পাশাপাশি এর পোশাক ও মঞ্চ পরিকল্পনা করেছেন। সঙ্গীত পরিকল্পনা করছেন রামিজ রাজু ও আলোক পরিকল্পনায় তৌহিদ রবিন।

আরও পড়ুন : 

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়