• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

বন্ধু দিবসে আরটিভি’র বিশেষ নাটক ‘হয় বন্ধু নয় প্রেম’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ আগস্ট ২০১৮, ১৩:২০ | আপডেট : ০৪ আগস্ট ২০১৮, ১৩:৩২
আবীর ও ফারাবী। দুজনেই মানিকজোড় বন্ধু। ছোটবেলা থেকেই এক স্কুলে, এক এলাকায় তাদের বেড়ে ওঠা, চলাফেরা সবকিছু একসঙ্গে।

তাদের দুই পরিবারের মধ্যেও সখ্যতা রয়েছে। আবীর একটু চুপচাপ আর ইন্ট্রোভার্ট টাইপের আর ফারাবী খুবই উচ্ছল ও চঞ্চল। তো ইন্ট্রোভার্ট ফারাবীর একটি মেয়েকে খুবই ভালো লাগে। তাদের পাশের এলাকাতেই থাকে।

পড়ে আবার তাদের বিশ্ববিদ্যালয়ে। মেয়েটির নাম নীলা। বন্ধুর ভালো লেগেছে তার মানে এই মেয়ের সঙ্গে যে কোনও মূল্যেই হোক প্রেম করিয়ে দিতেই হবে। আদাজল খেয়ে নামে ফারাবী।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিব্রত অরিন! কিন্তু কেন?
-------------------------------------------------------

নানাপ্রকার স্যাক্রিফাইস আর উপদেশ হিতোপদেশের মাধ্যমে বন্ধুর সঙ্গে নীলার প্রেমটা করিয়েই দেয় ফারাবী। কিন্তু ধীরে ধীরে সম্পর্কে লাগে গ্রহণ। তার মূল কারণও হচ্ছে ফারাবী। আবীর সবসময় সবকিছুতেই তার বন্ধুকেই একটু প্রায়োরিটি দেয়।

আর ফারাবীও অবুঝের মতো তাদের প্রাইভেট টাইমে সময়ে অসময়ে বাগড়া দেয়। মোট কথা, নীলার প্রেমজীবনে যেন ফারাবী সতীন হয়ে আবির্ভূত হয়। নীলার এটা সহ্য হয় না। কিন্তু আবীর তা বলতে পারে না ফারাবীকে। একটা সময় নীলা চলে যায় তার জীবন ছেড়ে। ব্রেকআপ হয়ে যায় তাদের।

বন্ধুর জন্য বন্ধুর এমন ভালোবাসার গল্প নিয়েই তৈরি হয়েছে একক নাটক ‘হয় বন্ধু নয় প্রেম’। আগামীকাল ৫ আগস্ট, রোববার রাত ৮টায় বিশ্ব বন্ধু দিবস উপলক্ষে আরটিভিতে নাটকটি প্রচার করা হবে।

মেজবাহ্ উদ্দীন সুমন-এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন তপু খান। অভিনয় করেছেন জোভান, ইরফান সাজ্জাদ, সাদিয়া জাহান প্রভা, কাজী উজ্জ্বল, মিলি বাশার প্রমুখ। 

এম/এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়