• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

শিক্ষার্থীর পাশে দাঁড়ালেন ওমর সানি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ আগস্ট ২০১৮, ১৭:১৬ | আপডেট : ০১ আগস্ট ২০১৮, ১৭:২৫
আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন নব্বই দশকের সুপারস্টার নায়ক ওমর সানি। এক ফেসবুক পোষ্টের মাধ্যমে তিনি শিক্ষার্থীদের সঙ্গে আছেন বলে নিজের অবস্থান জানান।

------------------------------------------------------------------
আরও পড়ুন  : ময়মনসিংহের পাঁচ পয়েন্টে শিক্ষার্থীদের বিক্ষোভ
------------------------------------------------------------------

‘কুলি’ খ্যাত এই নায়ক পুলিশকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘দয়া করে বাচ্চাদের গায়ে হাত দেবেন না। তারা কোনও আসনের নমিনেশন পাবার জন্য পথে নামে নাই। তাদের দাবি পথের নিরাপত্তা কেবল। এই দেশের পরবর্তী কর্নধার এই বাচ্চারাই।

এখনও অনেক বাচ্চা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। বাচ্চাদের মাথায় লাঠির আঘাত নয়, ভরসার হাত রাখুন। মা-বাবাদের পথে নামতে বাধ্য করবেন না দয়া করে। ওরা আমাদের সন্তান। নাড়ি ছেঁড়া ধন!

জনগণের ন্যায্য দাবির পক্ষে সব সময়ই একাত্মতা প্রকাশ করেছেন নায়ক। তার ভাষ্য, সড়কে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র পায়েল হত্যার দাগ এখনও দগদগে। সে ক্ষত গত হওয়ার আগেই সড়কে খুন হলো রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী। নিত্য নৈমিত্তিক এ ঘটনাকে এখন আর দুর্ঘটনা বলতে রাজি নই। আমি এসব ঘটনাকে খুনের শামিল হিসেবে ধরি।

গত রোববার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল র্যা ডিসনের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতায় নির্মমভাবে প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব।

একই ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। তারা সবাই ফুটপাথে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন।

এম/পিআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়