• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

অতীত জীবন নিয়ে এ কী বললেন মহেশ ভাট!

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ জুলাই ২০১৮, ১৮:৫৮ | আপডেট : ৩০ জুলাই ২০১৮, ২০:০৪
বলিউডের নামি প্রযোজক-পরিচালক মহেশ ভাট তার জীবনের এক কঠিন অতীত জানালেন। এমন সত্য তিনি সামনে আনলেন যা কিনা তাকে কুড়ে কুড়ে পুড়িয়েছে বছরের পর বছর। কী সেই অতীত যা এই পরিচালক-প্রযোজকের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। 

মহেশ ভাটের ভাষ্য, বাবা কি জিনিস তা আমি জানি না। আমার কাছে বাবার কোনও স্মৃতি নেই। বাবার ভূমিকা কেমন হওয়া উচিত তাও জানি না। কারণ আমি এক মুসলিম মায়ের জারজ সন্তান। আমার মায়ের নাম শিরিন মোহাম্মাদ আলী।

মহেশ ভাট নামটির প্রসঙ্গে তিনি জানান, মায়ের কাছে তিনি জেনেছিলেন বাবাই নাকি ছেলের এই নাম রাখতে বলেছিলেন। মহেশ ছোটবেলায় অপেক্ষা করতেন বাবার জন্য। কবে বাবা আসবেন, তার নাম কেন মহেশ রাখলেন তা বুঝিয়ে দেবেন। না! সে অপেক্ষায় কোনও লাভ হয়নি। কারণ কোনও দিনই নাকি মহেশের বাবা ছেলের সঙ্গে দেখা করতে আসেননি।

বাবাকে না পাবার এই কষ্ট এতটা বছর বুকে চেপে ছিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের বাবা মহেশ।

বাবার পরিচয় অবশ্য মায়ের কাছেই পান মহেশ। বাবার নাম ছিল নানাভাই ভাট্ট। মহেশের জন্মের পর মা ও ছেলে কারও প্রতি দায়িত্ব পালন করেননি মহেশের বাবা।

--------------------------------------------------------
আরও পড়ুন  : সিনেমায় অভিনয়ের নামে ‘কু-প্রস্তাব’
--------------------------------------------------------

আক্ষেপ করে মহেশ আরও জানান, মায়ের কোনও চাওয়া পূরণ করতে পারেননি তিনি। তার আশা মতো ভালো ছেলে হওয়া হয়নি। কারণ ছেলেবেলার অন্ধকার অতীতকেই দায়ী করেছেন এই নির্মাতা-প্রযোজক।

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়