• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

শাকিবের ‘ভাইজান এলো রে’ মুক্তি পাচ্ছে শুক্রবার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ জুলাই ২০১৮, ১৭:০২
ভারতীয় সিনেমা ‘ভাইজান এলো রে’ আগামীকাল শুক্রবার সারাদেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। অভিনয় করেছেন বাংলাদেশের শাকিব খান, ভারতীয় বাংলা ছবির দুই নায়িকা শ্রাবন্তী ও পায়েল সরকার।

এর আগে গেল ১৬ জুন কলকাতায় মুক্তি পায় ‘ভাইজান এলো রে’। বাংলাদেশে সিনেমাটি আমদানি করেছে এন ইউ আহমেদ ট্রেডার্স।

ভারতের এসকে মুভিজ প্রযোজিত এ সিনেমায় আরও অভিনয় করেছেন বাংলাদেশের মনিরা মিঠু, দীপা খন্দকার, শাহেদ আলী এবং কলকাতার রজতাভ দত্ত, বিশ্বনাথ বসু, শান্তিলাল মুখার্জি, সাগ্নিক, সুপ্রিয় দত্ত প্রমুখ।

জয়দীপ মুখার্জি পরিচালিত ‘ভাইজান এলো রে’ নিয়ে অবশ্য কলকাতার কিছু গণমাধ্যমে সমালোচনা হয়েছে। স্থানীয় একটি প্রভাবশালী গণমাধ্যমে সিনেমাটির রিভিউ প্রকাশিত হয়।

সেখান থেকে চুম্বক অংশ তুলে ধরা হলো। ‘ভাইজান এল রে’ দেখতে গিয়ে মনে হলো, গল্পের প্রথমভাগটা অতটা বড় না হলেও চলত। বরং, পায়েল আর শাকিবের অপ্রয়োজনীয় রোমান্সের গান বাদ দিলে চিত্রনাট্যে খানিকটা ভারসাম্য আসত।

ছবিটি মূলত অ্যাকশন কমেডি, যাকে অঘোষিতভাবে ডেভিড ধাওয়ানের বিখ্যাত ছবি ‘জুড়য়া’-র বাংলা রিমেক বলা যেতে পারে। তবে একটু অন্যরকম! গল্পের মধ্যে সেরকম নতুনত্ব কিছু নেই। জন্মের পর হারিয়ে যাওয়া দুই যমজ ভাই… এক ভাই আজান (শাকিব) গরিবের ঘরে মানুষ এবং ডাকাবুকো। আর এক ভাই উজান (শাকিব) জমিদারের বাড়িতে জামাইবাবুর হাতে অত্যাচারিত হয়ে জুবুথুবু। তারপর সম্পূর্ণ এন্টারটেনমেন্ট প্যাকেজ! পরিচালক স্ক্রিপ্টে বিশেষ টুইস্ট দেয়ার চেষ্টা করেননি।

এমন অবস্থায় জনপ্রিয় নায়ক শাকিব খান অভিনীত ‘ভাইজান এলো রে’ বাংলাদেশে কেমন সাড়া ফেলে তা সময়ই বলে দেবে।

এম/জেবি 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়