• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাষ্ট্রে স্থায়ী হচ্ছেন তমালিকা কর্মকার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুলাই ২০১৮, ১২:০৬
ছবি: সংগৃহীত

বাংলাদেশের বেশ কয়েকজন শোবিজ তারকা অনেক বছর ধরেই যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করছেন। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছেন দেশের জনপ্রিয় তারকা তমালিকা কর্মকার।

মঞ্চ ও টেলিভিশন নাটকের এই জনপ্রিয় অভিনেত্রী গত রোববার যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। সেখানে স্থায়ী হবার উদ্দেশ্যেই তার এই আমেরিকা যাত্রা।

তমালিকা কর্মকার মঞ্চনাটকের নিয়মিত অভিনেত্রী। গত ১৮ জুলাই সন্ধ্যায় জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে আরণ্যক নাট্যদলের দর্শকনন্দিত নাটক ‘রাঢ়াঙ’এর মঞ্চায়ন হয়। সেখানে অভিনয়ও করেন তমালিকা।

ঢাকার মঞ্চে এটিই সম্ভবত তার শেষ অভিনীত নাট্য প্রদর্শনী। ঢাকার মঞ্চে আবার কবে তাকে দেখা যাবে? সেটা জানা যায়নি। এদিকে দীর্ঘদিন ধরেই টেলিভিশন নাটকেও তেমন নিয়মিত ছিলেন না তমালিকা।

--------------------------------------------------------
আরও পড়ুন : দীপিকা-রণবীরের অন্তরঙ্গ ছবি ভাইরাল!
--------------------------------------------------------

তমালিকা তার ক্যারিয়ারজুড়ে মঞ্চ মাতিয়েছেন বহুবার। ‘রাঢ়াঙ’ নাটকে শ্যামলী, ‘ময়ূর সিংহাসন’ নাটকে কৃষ্ণা, ‘এবং বিদ্যাসাগর’ নাটকে রাধা চরিত্রকে নান্দনিকভাবে ফুটিয়ে তুলেছেন এই অভিনেত্রী।

ছোট পর্দায় অভিনয়ের পাশাপাশি মঞ্চ কিংবা চলচ্চিত্রে অভিনয় করেও আলোচিত হন তিনি। ‘অন্যজীবন’দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক। তমালিকা অভিনীত অন্যান্য চলচ্চিত্রগুলো হলো ‘এই ঘর এই সংসার’, ‘কিত্তনখোলা’, ও ‘ঘেটুপুত্র কমলা’।

২০০২ সালে ‘কিত্তনখোলা’ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

আরও পড়ুন :

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh