• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শব্দাবলী স্টুডিও থিয়েটারে আফজাল হোসেন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জুলাই ২০১৮, ১৩:৪৮
শব্দাবলী স্টুডি থিয়েটারের সামনে আফজাল হোসেন। ছবি: সংগৃহীত

মানুষের আবেগ-অনুভূতি প্রকাশের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। শোবিজ তারকাদের অনেকেই এখন বেশ সক্রিয় সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন সময় তারকারা আবেগঘন স্ট্যাটাস, আর ছবি শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়।

সম্প্রতি বরিশালে গিয়েছিলেন নন্দিত অভিনেতা-নির্মাতা আফজাল হোসেন। নিজের ফেসবুক ওয়ালে বরিশাল শব্দাবলী স্টুডিও থিয়েটারের সামনে দাঁড়ানো একাধিক ছবি ফেসবুকে শেয়ার করে লিখেছেন স্ট্যাটাস।

আফজাল হোসেন ফেসবুকে লিখেছেন, “দাঁড়ের ময়নাদের মুখে আশার বানী। পাশাপাশি ভাঙা মনের মানুষদের মনে, মুখে, বুকে দীর্ঘশ্বাস আর হতাশা। দারুণ দর্পে আর একশ্রেণী তুচ্ছজ্ঞান করে চলেছে মানুষ, মানুষের বোধ, মানবতাকে। প্রেম, বিশ্বাস ও সংবেদনশীলতাকেও সন্দেহ, বেয়াড়া গলায় বলছে ছলাকলা। মানুষ, মানুষকে ভাবছে অবিশ্বাসী। ভাবছে শত্রু।”

তিনি আরও লিখেছেন “সংস্কৃতিহীনতা মানুষকে ঠেলতে ঠেলতে নিয়ে চলেছে এমন ঘোর এক তিমিরে। তবুও শত হতাশা চূর্ণ করে, অজস্র অস্বাভাবিকতার মুখে ছাই দিয়ে মানুষ ও তার স্বপ্ন যে লড়াই করে টিকে আছে। হারবে না এমন দৃঢ় প্রত্যয় জারী রেখেছে তা বিস্ময়, আনন্দ ও গৌরবের। নিঃস্বার্থ মানুষের দেশপ্রেম সংস্কৃতির প্রতি সীমাহীন অনুরাগ, ভালোবাসায় এই দেশ, পতাকা, আত্মত্যাগীদের স্বপ্ন আজও অটুট আছে। চিরদিন থাকবে অমলিন, অক্ষয়।”

--------------------------------------------------------
আরও পড়ুন : যেভাবে জানবেন এইচএসসি’র ফলাফল
--------------------------------------------------------

শব্দাবলী স্টুডিও থিয়েটার প্রসঙ্গে আফজাল হোসেন লিখেছেন, “গিয়েছিলাম বরিশাল। শব্দাবলী থিয়েটার, একঝাঁক নিবেদিত নাট্যকর্মী আর শ্রদ্ধাভাজন সৈয়দ দুলালের সান্নিধ্যে খানিকক্ষণ কাটিয়ে এমন একটা আনন্দময় অনুভূতি মনে খুব করে ঝকমকাচ্ছে।”

শব্দাবলী নাট্যদলের প্রধান সৈয়দ ‍দুলাল আরটিভি অনলাইনকে বলেন, ‘গত পরশু হঠাৎ করেই শব্দাবলী স্টুডিও থিয়েটারে এলেন নন্দিত অভিনেতা আফজাল হোসেন, অভিনেতা শহিদুল আলম সাচ্চু ও ছড়াকার আমিরুল ইসলাম। ঢুকেই উচ্ছ্বসিতভাবে পুরো হলটির ভিডিও করলেন।’

উল্লেখ্য স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের নাট্যচর্চার অন্যতম নাট্যদল বরিশালের শব্দাবলী গ্রুপ থিয়েটার। এই দলটি ২৫ বছর আগে বরিশালে গড়েছে তাদের নিজস্ব মিলনায়তন। ১৯৯১ সালের ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় শব্দাবলীর স্টুডিও। এটিই বাংলাদেশের প্রথম স্টুডিও থিয়েটার।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh