• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অভিনেতা রাতিনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জুলাই ২০১৮, ১০:৪৭
ছবি: সংগৃহীত

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেতা আবদুর রাতিনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ (১৯ জুলাই)। এ উপলক্ষে তার পৈত্রিক বাসভবনে দিনব্যাপী কুরআন খতম, দরিদ্রদের মাঝে খাবার বিতরণ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এমনটাই জানালেন তার ছোট ভাই সাংবাদিক অনজন রহমান।

অন্যদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির যেসব গুণী অভিনয়শিল্পী জুলাই মাসে মারা গেছেন তাদের জন্য কুরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। গতকাল বুধবার এফডিসির আর্টিস্ট স্টাডি রুমে এই আয়োজন করা হয়।

অভিনেতা আবদুর রাতিন’র জন্ম ১৩ জুলাই ১৯৫২। তিনি মঞ্চ, টেলিভিশন ও সিনেমায় অভিনয় করে খ্যাতি অর্জন করেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- ‘দেবদাস’’, ‘বড় ভালোলোক ছিল’, ‘লাল সবুজের পালা’।

--------------------------------------------------------
আরও পড়ুন : যেভাবে জানবেন এইচএসসি’র ফলাফল
--------------------------------------------------------

এছাড়া তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- জিদ্দি, হারানো সুর, জবাব চাই, অবুঝ হ্নদয়, কৈফিয়ত, কেয়ামত থেকে কেয়ামত, আমার সংসার, লালু সরদার, স্নেহের প্রতিদান, ও মোঘলে আযম অন্যতম।

টেলিভিশন নাটকে অভিনয় করেও প্রশংসিত হয়েছেন রাতিন। তিনি ১৯৭২ সাল থেকে শুরু করে মৃত্যুর আগ পর্যন্ত দুই শতাধিক ২০০ টিভি নাটকে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘মহুয়ার মন’, ‘অভিনেতা’, ‘বোবাকাহিনী’, ‘গৃহবাসী’, ‘রত্নদ্বীপ’, ‘রূপালী প্রান্তর’ প্রভৃতি।

পিআর/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh