• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

মান্না-দিতি-সোহেলকে উৎসর্গ করে ‘নতুন মুখের সন্ধানে’ শুরু ১ সেপ্টেম্বর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ জুলাই ২০১৮, ১৫:৫৩ | আপডেট : ১৪ জুলাই ২০১৮, ১৬:০০
আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’-এর কার্যক্রম। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সহযোগিতায় চলচ্চিত্রে অভিনয়ের জন্য নতুন শিল্পী খোঁজার এই প্রতিযোগিতা শুরু হচ্ছে।

এ উপলক্ষে শনিবার (১৪ জুলাই) রাজধানীর ঢাকা ক্লাবে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ও লোগো উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক ফারুক, চিত্রনায়ক আলমগীর, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরসহ অনেকে।

এসময় চিত্রনায়ক আলমগীর বলেন, ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমে আমার কোনও সহযোগিতা প্রয়োজন হলে আমি করতে প্রস্তুত। নতুন মুখ সন্ধান করে ছেড়ে দিলে হবে না, তাদের সঠিকভাবে গড়েও তুলতে হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন  : কবে মুক্তি পাবে ‘আসমানী’?
--------------------------------------------------------

মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘আমাদের নির্দিষ্ট কয়েকজন শিল্পীদের উপর নির্ভর করতে হচ্ছে। যে গুণী শিল্পীরা বিদায় নিচ্ছেন তাদের জায়গা পূরণ হচ্ছে না। ইন্ড্রাস্ট্রি শুধু শূন্যই হচ্ছে। তাই দেশের আনাচে কানাচে লুকিয়ে থাকা যোগ্য শিল্পদের খুঁজে বের করে আমরা সুযোগ দিতে চাই।

১৯৮৪, ১৯৮৬ ও ১৯৯০ সালে ‘নতুন মুখের সন্ধানে’ আয়োজন করা হয়। সেখান থেকে আগমন ঘটে প্রয়াত সুপারস্টার নায়ক মান্না, সোহেল চৌধুরী ও চিত্রনায়িকা দিতির মতো তারকার। দীর্ঘদিন পর শুরু হতে যাওয়া আয়োজনটি তাদের উৎসর্গ করে করা হচ্ছে। চুক্তি সাক্ষর অনুষ্ঠানে এই তিন তারকার স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। আগামী ১ সেপ্টেম্বর থেকে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’-এর নিবন্ধন কার্যক্রম শুরু হবে। বিস্তারিত প্রক্রিয়া শিগগিরই জানানো হবে।

আরও পড়ুন  : 

এম/জেবি  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়