• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

মুক্তি পাচ্ছে জয়ার ‘কণ্ঠ’

বিনোদন ডেস্ক
|  ১৩ জুলাই ২০১৮, ১৮:২৭ | আপডেট : ১৩ জুলাই ২০১৮, ১৮:৫৪
ছবি সংগৃহীত
দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘কণ্ঠ’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। সবকিছু ঠিক থাকলে ২০১৯ সালের ১৮ জানুয়ারি মুক্তি পাবে সিনেমাটি।

‘কণ্ঠ’ পরিচালনা করেছেন কলকাতার নির্মাতা জুটি শিবপ্রসাদ মুখার্জি-নন্দিতা রায়। সত্য ঘটনা অবলম্বনে সিনেমাটি নির্মিত হয়েছে।

ভারতীয় রেলের অফিসার বিভূতি চক্রবর্তীর স্বরে বাসা বেঁধেছিল ক্যানসার। সেই রোগের বিরুদ্ধে লড়াইয়ে স্বরই হয়ে উঠেছিল তার অন্যতম হাতিয়ার। তীব্র ইচ্ছাশক্তির কাছে হার মানতে বাধ্য হয়েছিল রোগ।
--------------------------------------------------------
আরও পড়ুন : কার মতো হতে চান শ্রীদেবীর মেয়ে জাহ্নবী?
--------------------------------------------------------

বছর দেড়েক আগে মারা যান বিভূতি চক্রবর্তী। তার শ্বাসনালীতে ক্যানসার ধরা পড়েছিল ১৭ বছর আগে। অস্ত্রোপচারের পরে তিনি হারিয়েছিলেন গলার স্বর। দীর্ঘ লড়াই চালিয়ে, খাদ্যনালীর সাহায্যে ফের ফিরে পেয়েছিলেন সেই আওয়াজ। নিজে সুস্থ হয়েই থামেননি। শ্বাসনালীতে ক্যানসার হলে কীভাবে অস্ত্রোপচারের পরে খাদ্যনালীর মাধ্যমে আওয়াজ ফিরে পাওয়া যেতে পারে, তা নিয়ে বই লিখেছিলেন। ক্যানসার আক্রান্তদের থেরাপিও করাতেন।

ক্যানসার ও এর বিরুদ্ধে লড়াই— সাধারণ মানুষকে এই দুই বিষয়ে ওয়াকিবহাল করতেই শিবপ্রসাদ-নন্দিতা পর্দায় তুলে ধরছেন বিভূতির জীবন। আর বিভূতির চরিত্রে অভিনয় করছেন শিবপ্রসাদ। জয়া আছেন তার থেরাপিস্টের ভূমিকায়। বিভূতির স্ত্রীর চরিত্রে আছেন পাওলি দাম।

‘কণ্ঠ’ ছাড়া কলকাতায় জয়া অভিনীত মুক্তির তালিকায় ‘এক যে ছিল’, ‘ঝরা পালক’ ও ‘বৃষ্টি তোমাকে দিলাম’ ছবিগুলো রয়েছে।

আরও পড়ুন : 

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়