থাইল্যান্ডের গুহায় আটকে থাকা কিশোরদের নিয়ে সিনেমা

প্রকাশ | ১২ জুলাই ২০১৮, ১০:৩১ | আপডেট: ১২ জুলাই ২০১৮, ১০:৫৫

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন রিপোর্ট
ছবি: সংগৃহীত

থাইল্যান্ডের গুহায় আটকে থাকা কিশোর ফুটবল দল ও তাদের কোচকে নিয়ে এবার সিনেমা নির্মিত হবে। পিউর ফ্লিক্স এন্টারটেইনমেন্ট নামের একটি প্রযোজনা প্রতিষ্ঠান এই সিনেমা নির্মাণের কথা জানিয়েছে।

এই সিনেমা নির্মাণের ব্যাপারে এরই মধ্যে থাই কর্তৃপক্ষের কাছে অনুমতির জন্য আবেদনও করা হয়েছে। প্রতিষ্ঠানটির সিইও ম্যাট স্কট নিজে উপস্থিত ছিলেন উদ্ধার অভিযানে।

হলিউড রিপোর্টারকে তিনি বলেন, ‘যে সাহস ও নায়কোচিত উদ্ধার অভিযান আমি স্বচক্ষে দেখেছি তা নিয়ে সিনেমা হওয়া উচিত। এটি করতে পারলে আমাদের জন্য একটি অনুপ্রেরণা হয়ে থাকবে।’

তিনি জানান, এই উদ্ধার অভিযানে অংশ নেয়া ডুবুরি ও কিশোর ফুটবলারদের পরিবারের সদস্যদের সঙ্গে তিনি কথা বলেছেন। এই ঘটনা নিয়ে বেশ ভালো একটি সিনেমা নির্মাণ হতে পারে।

---------------------------------------------------------
আরও পড়ুন : আবদুল্লাহ আল-মামুনের ৭৬তম জন্মবার্ষিকীর আয়োজন
 ---------------------------------------------------------

এদিকে ডিসকভারি চ্যানেল এই ঘটনার উপর একটি ডকুমেন্টারি নির্মাণের ঘোষণা দিয়েছে। শিগগিরই এটি সম্প্রচার হবে।

উল্লেখ্য, ওয়াইল্ড বোরস ফুটবল দলের এগারো সদস্যকে নিয়ে গেলো ২৩ জুন থ্যাম লুয়াং গুহা ভ্রমণে গিয়েছিলেন তাদের পঁচিশ বছর বয়সী কোচ। পরে বন্যার পানি বেড়ে গেলে তারা গুহার ভেতর আটকে পরে যায়।

জুনের পঁচিশ তারিখে অবস্থান সনাক্ত হলেও জুলাইয়ের তিন তারিখে তাদের কাছে খাবার এবং ঔষধ পৌঁছে দেয়া হয়। তাদেরকে উদ্ধার করতে গিয়ে অক্সিজেন স্বল্পতায় মারা পড়েন সামান গুনান নামের থাই নেভি সিলের এক সদস্য।

 

আরও পড়ুন : 

পিআর/এসএস