• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখন সিনেমা দেখেন?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ জুলাই ২০১৮, ২০:২৭ | আপডেট : ০৯ জুলাই ২০১৮, ১০:১৭
ছবি: সংগৃহীত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- ‘সব সময় তো সিনেমা দেখার সময় পাই না। তবে বিমানে যখন যাতায়াত করি তখন সিনেমা দেখি। ওই সময়টাই সিনেমা দেখার ভালো সুযোগ। তাছাড়া তো সুযোগ হয় না। সারাদিন ফাইল নিয়েই ব্যস্ত থাকতে হয়।’

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ রোববার সন্ধ্যায় ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার- ২০১৬’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন- ‘আমরা মহান মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। সেই বিজয়ী জাতি হিসেবে মাথা উঁচু করে চলতে চাই। আমরা আর কোনও ক্ষেত্রে পিছিয়ে থাকতে চাই না। কাজেই শিল্পের দিক থেকেও বিশেষ করে চলচ্চিত্র শিল্পের দিক থেকেও আমরা যেন বিশ্ব মানের চলচ্চিত্র তৈরি করে এগিয়ে যাই। তার জন্য যা করা দরকার আমি করবো। আমি জানি আমার বাবার হাতে তৈরি করা এই এফডিসি। তাই এই শিল্পের জন্য যা যা করা দরকার আমি আমার পক্ষ থেকে করে দেব।’

বক্তৃতার শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদ, ইজ্জত হারানো ২ লাখ মা বোনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশের চলচ্চিত্রশিল্পে বিশেষ অবদানের জন্য সরকার এ বছর ২৬ বিভাগে ২৯ জন শিল্পী ও কলাকুশলীকে এ পুরস্কার প্রদান করা হয়েছে। এবার আজীবন সম্মাননা পান গুণী অভিনয়শিল্পী ফরিদা আক্তার (ববিতা) ও আকবর হোসেন পাঠান (ফারুক)।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি রহমত উল্লাহসহ চলচ্চিত্র অঙ্গনের বিভিন্ন পর্যায়ের মানুষেরা। তথ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (বিএফডিসি) যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

পিআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়