• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

চলচ্চিত্র তারকাদের নাচে মাতবেন দর্শক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ জুলাই ২০১৮, ১৭:০৪
ছবি সংগৃহীত
‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’ প্রদান করা হবে আগামীকাল রোববার, ৮ জুলাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিকেল সাড়ে তিনটায় এ অনুষ্ঠান শুরু হবে। তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, যৌথভাবে তথ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (বিএফডিসি) এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানে ১৫ মিনিটের একটি সাংস্কৃতিক পর্ব পরিবেশন করবেন চলচ্চিত্রের তারকা শিল্পীরা। আর অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানের এ সাংস্কৃতিক পর্বে নাচ পরিবেশন করার কথা রয়েছে রিয়াজ-অপু বিশ্বাস, জায়েদ খান-সাহারা, আমিন খান-পপি, ইমন-তমা মির্জা ও সাইমন-সিমলা জুটির।

এরই মধ্যে এফডিসিতে মহড়াতেও অংশ নিয়েছেন তারা। নাচগুলোর কোরিওগ্রাফি করছেন মাসুম বাবুল ও ইভান শাহরিয়ার সোহাগ। মডেল ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ অনুষ্ঠানে দুটি বিশেষ গানে নাচ পরিবেশন করবেন।

জানা গেছে, পুরস্কার প্রদান অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর সামনে বাংলাদেশি ছবির ১৫টি সাড়া-জাগানো গানের একটি পরিবেশনাও থাকবে।

জাতীয় চলচ্চিত্র বিভাগ নিয়মিত ২৮টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করে থাকে। তবে ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২৬টি ক্যাটাগরিতে দেয়া হচ্ছে।

বাংলাদেশের চলচ্চিত্রশিল্পে বিশেষ অবদানের জন্য সরকার এ বছর ২৬ বিভাগে ২৯ জন শিল্পী ও কলাকুশলীকে এ পুরস্কার প্রদান করছে। গেজেট অনুযায়ী এবার আজীবন সম্মাননা পাচ্ছেন চলচ্চিত্রের গুণী অভিনয়শিল্পী ফরিদা আক্তার (ববিতা) ও আকবর হোসেন পাঠান (ফারুক)।

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়