• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অভিনেত্রী রানী সরকার আর নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুলাই ২০১৮, ১২:১২
ছবি সংগৃহীত

চলচ্চিত্র অভিনেত্রী রানী সরকার আর নেই (ইন্না লিল্লাহি...রাজিউন)। আজ শনিবার ভোর ৪টার দিকে ধানমন্ডির একটি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

জানা যায়, বাতজ্বর ও পিত্তথলিতে পাথরসহ শারীরিক বিভিন্ন সমস্যায় কয়েক বছর ধরেই ভুগছিলেন রানী সরকার। বার্ধক্যের কারণে এ সমস্যাগুলো বেশি দেখা দিয়েছিল। পরিবার সূত্রে জানা যায়, প্রথমে ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালে। এরপর সেখান থেকে ইডেন মাল্টিকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।
--------------------------------------------------------
আর পড়ুন : বিয়ের দিন গ্রেপ্তার হতে পারেন মিঠুনের ছেলে!
--------------------------------------------------------

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানান, অভিনেত্রী রানী সরকারের জানাজা বেলা ২টা ১৫ মিনিটে এফডিসিতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি, প্রদর্শক সমিতি, ডিরেক্টর গিল্ডস, ফিল্ম ক্লাবসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠন তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

রানী সরকারের আসল নাম মোসাম্মৎ আমিরুন নেসা খানম। ১৯৫৮ সালে মঞ্চনাটকের মাধ্যমে তার অভিনয়ে পথচলা শুরু। সেবছর ‘দূর হ্যায় সুখ কা গাঁও’ সিনেমায় নাম লেখান। কর্মজীবনে আড়াই শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। ষাটের দশকে বাংলা সিনেমার সফল অভিনেত্রী রানী সরকারের জন্ম সাতক্ষীরা জেলার সোনাতলা গ্রামে।

১৯৫৮ সালে তিনি এ জে কারদারের পরিচালনায় ‘দূর হ্যায় সুখ কা গাঁও’ সিনেমায় অভিনয় করেন। এরপর এহতেশামের ‘চান্দা’ চলচ্চিত্রে সিনেমায় চিত্রনায়িকা শবনমের মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন।

একে একে রানী সরকার ‘তালাশ’, ‘বন্ধন’, ‘সঙ্গম’, ‘ইস ধারতি পার’, ‘পেয়সে’, ‘কেয়সে কাহু’, ‘আযান’, ‘কাঁচের দেয়াল’, ‘কাঁচ কাটা হীরে,’ ‘বেহুলা’, ‘আনোয়ারা’, ‘ছদ্মবেশী’, ‘ভাওয়াল সন্ন্যাসী’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘চন্দ্রনাথ’, ‘শুভদা’, ‘দেবদাস’সহ প্রায় ৩০০ চলচ্চিত্রে অভিনয় করেন।

আরও পড়ুন :

এম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh