• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

সুচিত্রা সেনের দুর্লভ ছবি

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ জুলাই ২০১৮, ১৬:০৮ | আপডেট : ০১ জুলাই ২০১৮, ১৬:১৪
ছবিতে সুচিত্র সেন ও রাইমা সেন
অভিনয় নৈপুণ্যে কোটি মানুষের হৃদয়ে জায়গা দখল করে আছেন সুচিত্রা সেন। মহানায়িকা খেতাব দিয়ে তাকে সম্মানিতও করা হয়েছে। ভারতীয় সিনেমা ইতিহাসের এই কিংবদন্তি নায়িকা পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে।

তবুও মহানায়িকা রয়েছেন মানুষের মনে, স্মৃতিতে ও ভালোবাসায়। সুচিত্রা সেনের একমাত্র মেয়ে মুনমুন সেন, দুই নাতনি রাইমা ও রিয়ার জীবনেও ভীষণ প্রিয় মানুষ ছিলেন তিনি। তাদের সঙ্গে রয়েছে সুচিত্রার অনেক স্মৃতি।

রোববার নিজের টুইটারে সুচিত্রা সেনের এক দুর্লভ ছবি শেয়ার করেছেন নাতনি রাইমা সেন। ছবিটিতে সাদা-কালো, যেখানে সুচিত্রাকে হাত-পা ছড়িয়ে ছাদে বসে থাকতে দেখা যাচ্ছে। তার পরনে রয়েছে একটি ফ্রক ও পায়ে হিল জুতো। তার মুখে লেগে রয়েছে সেই চির পরিচিত প্রাণখোলা হাসি। যে হাসি একসময় বহু মানুষের হৃদয়ে ঝড় তুলেছে।

----------------------------------------------------
আরও পড়ুন : শ্রাবন্তীর সংসারে ভাঙনের ঢেউ
----------------------------------------------------

রাইমা সেন এখন দিল্লিতে অতুল কুলকার্নির সঙ্গে 'অন্য-দ্য আদার' ছবির শুটিংয়ে ব্যস্ত রয়েছেন।  সেখানে তাকে এক সাংবাদিকের চরিত্রে দেখা যাবে। কিছুদিন আগে সেই শুটিংয়ের ছবিও শেয়ার করেছিলেন রাইমা।

সুচিত্রা সেনের জন্ম ১৯৩১ সালের ৬ এপ্রিল, বাংলাদেশের পাবনায়। শৈশব কেটেছে সেখানেই। বাবা করুণাময় দাশগুপ্ত ছিলেন স্থানীয় একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বাবা-মায়ের পঞ্চম সন্তান ছিলেন সুচিত্রা।

১৯৪৭ সালে কলকাতার বিশিষ্ট বাঙালি শিল্পপতি আদিনাথ সেনের ছেলে দীবানাথ সেনের সঙ্গে বিয়ে হয় তার। তাদের ঘরে একমাত্র সন্তান মুনমুন সেন।

পিআর/এম  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়