• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভালো চলচ্চিত্রই হলে দর্শক টানবে: সৈয়দ আশিক রহমান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুন ২০১৮, ২৩:৪৯

‘ভালো চলচ্চিত্র হলে দর্শক হলে আসবে তার অনেক উদাহরণ আছে। ‘সারেং বউ’ ছবি খ্যাত আমাদের কিংবদন্তি ফারুক ভাই এখানে উপস্থিত আছেন। নির্মাতা সোহানুর রহমান সোহান উপস্থিত আছেন। চলচ্চিত্রবোদ্ধা কলাকুশলীরা রয়েছেন। ভালো ছবি হলে দর্শক দেখবে।’ বলছিলেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। মঙ্গলবার ‘যদি একদিন’ ছবির সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ‘মাঝে একটা খারাপ সময় আমরা পার করেছি। আব্দুল আজিজ ভাই (জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার) বলে গেলেন খারাপ সময় যাচ্ছে চলচ্চিত্রের। একজন মানুষের পক্ষে দুই কোটি বা তার বেশি টাকা লগ্নি করা কঠিন ব্যাপার কিন্তু একটি প্রতিষ্ঠানের পক্ষে তা করা সহজ। আরটিভি এই কাজটি করেছে। আমাদের আরও সাহস জুগিয়েছে ‘আয়নাবাজি’ ছবিটি। ছবির পরিচালক অমিতাভ রেজা এবং শাওন ভাই যেদিন আমার কাছে আসলেন। আমাকে বললেন একটি ভালো ছবি করতে যাচ্ছি গল্পটি শোনেন। অমিতাভের মুখে ৫ মিনিট গল্পটি শুনেই আমি বললাম কাজটির সঙ্গে আমি থাকবো। কারণ গল্পটি আমাকে টাচ করেছে। তারপর তো ছবিটি খুবই ভালো ব্যবসা করলো। ছবিটি দেখার জন্য আমরা দেখেছি দর্শক লাইন দিয়ে দাঁড়িয়ে থেকেছে। অনেকেই দীর্ঘদিন পরেও ছবিটি দেখেছেন টিকিট না পেয়ে। ছবিটি নিয়ে ‘আলমাস’ হলের মালিক আমাকে বলেছিলেন, গত ২৫ বছরে কোনও ছবি দেখার জন্য এতো দর্শক হয়নি।’

‘ভালো গল্পের ছবি হলে তা দেখার দর্শক আছে। আমি গর্বিত আমাদের নির্মাতা ও কলাকুশলীদের জন্য। তারা অনেকেই ভালো কাজের সুযোগ পান না। তবে সুযোগ পেলে তারা অনেক ভালো কাজ করতে পারেন। এখনও ‘সারেং বউ’ ছবির গান ও ডায়ালগগুলো আমাদের মনে গেঁথে আছে। আমি ফারুক ভাইকে অনুরোধ করবো আপনারা আমাদের পথ প্রদর্শক। আমাদের অনেক হতাশা আছে। আমরা অসম প্রতিযোগিতার মধ্যে দিয়ে যাচ্ছি। আজিজ ভাইও অনেক কথা বলে গেছেন। আমরা কোথায় সিনেমা দেখবো? শুধু কী সিনেপ্লেক্সে? সরকার তো চেষ্টা করছে। আমাদের সবার একসঙ্গে চলচ্চিত্র উন্নয়নে কাজ করতে হবে। তা না হলে আমাদের শঙ্কায় থাকতে হবে প্রযোজনায় আমরা কী ঝুঁকি নেবো? আমাদের কী লগ্নি ফেরত আসবে? দায়িত্বটা সবাইকে মিলেই নিতে হবে। তবে আমি অনেক আশাবাদী। যদি একদিন’র গল্প যেদিন প্রথম শুনেছি। আমার মনে হয়েছে এটি একটি ভালো ছবি হবে।’

মুহাম্মাদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’ ছবিতে অভিনয় করেছেন তাহসান, শ্রাবন্তী, তাসকিন রহমান, সাবেরী আলম, ফখরুল বাশার মাসুম, মিলি বাশারসহ অনেকে। ছবিটিতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছে শিশুশিল্পী আফরীন শিখা রাইসা।

ছবিটি প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব, ছবির নায়িকা শ্রাবন্তী, তাসকিন রহমান, সাবেরী আলম, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, আফরীন শিখা রাইসা, পরিচালক মুহাম্মাদ মোস্তফা কামাল রাজসহ অনেকে।

শুভেচ্ছা জানাতে এসেছিলেন দেশীয় ছবির জীবন্ত কিংবদন্তি চিত্রনায়ক ফারুক, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ প্রমুখ।

এম/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৈয়দ আশিক রহমানের ‘প্রেম পুরাণ’ উপন্যাসের মোড়ক উন্মোচন
X
Fresh