• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাইকেল জ্যাকসনকে হারানোর ৯ বছর

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ জুন ২০১৮, ১৪:২৬

জনপ্রিয় আন্তর্জাতিক সঙ্গীতশিল্পী মাইকেল জ্যাকসনকে হারানোর ৯ বছর পূর্ণ হলো আজ। আজকের এই দিনে ‘দ্য কিং অব পপ’ খ্যাত মাইকেল জ্যাকসন চির বিদায় নেন। পপসঙ্গীতের ইতিহাসে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছিল তার হাত ধরেই।

মাত্র ৫ বছর বয়সেই গানের সঙ্গে সখ্যতা তৈরি হয় তার। ষাট দশকে চার ভাইকে নিয়ে ‘দ্য জ্যাকসন ফাইভ’ সঙ্গীতগোষ্ঠী পেয়েছিল আন্তর্জাতিক খ্যাতি। আর মাইকেল ছিলেন এই গোষ্ঠীর প্রধান গায়ক।

মাইকেল জ্যাকসন ১৯৭১ সালে মাত্র ১৩ বছর বয়সে একক ক্যারিয়ার শুরু করেন। বেশ কিছু হিট অ্যালবাম বের করেন। তবে তাকে তারকাখ্যাতি এনে দেয় ১৯৮২ সালের ‘থ্রিলার’ অ্যালবামটি। আর এই অ্যালবামের ব্যবসায়িক সাফল্য এক নতুন রেকর্ড সৃষ্টি করে।

সঙ্গীতের পাশাপাশি নৃত্য পরিবেশনায় তার এক নতুন আঙ্গিকের অসামান্য কলাকৌশল মুগ্ধ হয়েছিলেন অসংখ্য শ্রোতা-দর্শক। তিনিই একমাত্র পপ ও রক অ্যান্ড রোল সঙ্গীতশিল্পী যিনি ‘ড্যান্স হল অব ফেম’-এ ভূষিত হন।

১৯৫৮ সালের ২৯ আগস্ট ইন্ডিয়ানার গ্যারি শহরে এক আফ্রো-অ্যামেরিকান পরিবারে তার জন্ম। ২০০৯ সালের ২৫ জুন হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫০ বছর বয়সে লস এঞ্জেলেসে মৃত্যুর কোলে ঢলে পড়েন পপসম্রাট মাইকেল জ্যাকসন।

আরও পড়ুন :

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রকাশ্যে মাইকেল জ্যাকসনের বায়োপিকের ফার্স্টলুক
এবার রুপালি পর্দায় আসছেন মাইকেল জ্যাকসন
X
Fresh