• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

একটা চ্যালেঞ্জ কাজ করবে: শাহরিয়াজ

এ এইচ মুরাদ, আরটিভি অনলাইন
|  ২১ জুন ২০১৮, ২২:১১ | আপডেট : ২১ জুন ২০১৮, ২২:২১
চিত্রনায়ক শাহরিয়াজ এখন পর্যন্ত বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন। বুধবার থেকে ‘প্রতিশোধের আগুন’ নামে নতুন ছবির কাজ করেছেন। রাজধানী প্রিয়াঙ্কা শুটিং বাড়িতে চলছে এই ছবির শুটিং। পরিচালনা করছেন মোহাম্মাদ আসলাম। শুটিংয়ের ফাঁকে আরটিভি অনলাইনের মুখোমুখি হয়েছিলেন শাহরিয়াজ। সাক্ষাৎকার নিয়েছেন জ্যেষ্ঠ প্রতিবেদক এ এইচ মুরাদ।

‘প্রতিশোধের আগুন’ ছবিটি সম্পর্কে বলুন

এটি একটি মৌলিক গল্পের ছবি। গতানুগতিক গল্পের বাইরের একটি ছবি। ছবির প্রযোজক ইসলাম সাহেব তিনিই গল্প ও সংলাপ করেছেন। আমাদের ৪-৫টা বাংলাদেশের পরিবারের যে গল্প থাকে তেমন গল্প নিয়েই ছবিটি।

ছবিতে আপনার চরিত্র কেমন?

গল্পে দেখা যাবে আমার জন্মের সময় মা মারা যায়। এরপর বাবা আরেকটা বিয়ে করেন। মায়ের সন্তানের সঙ্গে আমার ভালো সম্পর্ক থাকলেও তিনি আমাকে মেনে নিতে পারেন না। একটা দ্বন্দ্ব লেগেই থাকে। ছোটবেলাতেই একটি দুর্ঘটনায় মায়ের পরিবারের একজন মারা যায়। ঘটনাটির জন্য মা আমাকেই দ্বায়ী করেন। এদিকে পরিবারের দায়িত্ব আমি কাছে আসার  পর থেকে সেই দ্বন্দ্ব আরও বাড়তে থাকে। এভাবেই এগিয়ে যায় ছবির গল্প।

আপনার বিপরীতে নতুন একজন নায়িকা কাজ করছেন?

আমার বিপরীতে কাজ করছে নাজ। তার সঙ্গে এখনও আমার শুটিং হয়নি। তার কাজও দেখিনি। তবে আশা করছি সে অনেক ভালো কাজ করবে। নাজ অস্ট্রেলিয়াতে মিডিয়া স্টাডিজ-এ পড়াশোনা করেছেন। আশা করছি সে অভিনয়ে ভালো করবে।

প্রথম লটে কতদিন শুটিং হবে?

এখানে আরও দুইদিন শুটিং করব। এরপর পুবাইলে শুটিং হবে। প্রথম লটে টানা দশদিন কাজ হবে। পরের মাসে আবার নতুনভাবে শিডিউল করা হবে।

ছবিতে আরও একটি জুটি আছে?

আমি ও নাজ ছাড়াও জায়েদ খান-মৌ খান ‘প্রতিশোধের আগুন’ ছবিতে কাজ করছেন। জায়েদ ভাইয়ের সঙ্গে আগে ‘নগর মাস্তান’-এ কাজ করেছিলাম। এটা আমাদের একসঙ্গে দ্বিতীয় ছবি। দুই নায়কের ছবি হলে প্রতিদ্বন্দ্বিতা থাকে। আমাদের মধ্যে ভালো কাজের একটা চ্যালেঞ্জ কাজ করবে। এতে করে কাজটিও ভালো হবে বলে আশা রাখছি।   

এই মুহূর্তে আপনার মুক্তি প্রতীক্ষিত ছবির সংখ্যা কয়টি?

মুক্তির অপেক্ষায় আছে ফিফটি ফিফটি লাভ, বউ বাজার, উন্মাদ। তিনটি ছবি প্রদর্শনের জন্য তৈরি আছে। প্রতিটি ছবিতে আমাকে ভিন্নভাবেই দর্শক দেখতে পাবেন।

নতুন আর কোনও ছবিতে কাজ করছেন কী?

‘স্যরি’ নামে একটি ছবির শুটিং করব সামনে। এছাড়াও ‘প্রমিস’ নামে আরও একটি ছবি হাতে আছে।

ক্যারিয়ারের শুরুতে একের পর এক ছবিতে কাজ করেছেন। মাঝে কোথাও একটা ঘাটতি দেখা যাচ্ছে।

দেশের সার্বিক পরিস্থিতি, শিল্পী সমিতির আন্দোলন, ইন্ডাস্ট্রির সার্বিক অবস্থা, ভালো গল্পের অভাব নানা কারণে আমি ৬ মাস কাজের বাইরে ছিলাম। এখন মনে হচ্ছে সব কিছু ঠিক ঠাক আগাচ্ছে। দিস ইজ দ্য রাইট টাইম টু গেট ব্যাক।

এম/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়