‘ছেলের মাঝে নিজের ঈদ আনন্দ খুঁজে পাই’

প্রকাশ | ১৮ জুন ২০১৮, ১৬:৫০ | আপডেট: ১৮ জুন ২০১৮, ১৮:০৬

পাভেল রহমান, আরটিভি অনলাইন
ছবিতে রাহুল আনন্দ

একাধারে অভিনেতা, চিত্রশিল্পী, সঙ্গীত পরিচালক’সহ বহুমুখী প্রতিভাধর রাহুল আনন্দ। তবে জলের গানের রাহুল পেয়েছেন তারকাখ্যাতি। কেমন কাটলো এই তারকার এবারের ঈদ? সোমবার দুপুরে যখন রাহুল আনন্দের সঙ্গে মোবাইল ফোনে কথা হচ্ছিল তখন তিনি ময়মনসিংহের পথে ছিলেন। ঈদ উৎসব ও জলের গান নিয়ে আরটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন রাহুল আনন্দ। আলাপচারিতার কিছু অংশ তুলে ধরা হলো। সাক্ষাৎকার নিয়েছেন পাভেল রহমান।

ঈদ কেমন কাটলো?

এবারের ঈদের দিন জলের গানের কোনও শো ছিল না। সারাদিন নিজের মতো করে ঈদ উদযাপন করেছি। আমার ছেলেটা তো ছোট। এবারই সে ঈদ বুঝতে পেরেছে বলে মনে হলো। নতুন জামা পরে ভীষণ আনন্দ করেছে। এবার ছেলের মাঝেই নিজের ঈদের আনন্দ খুঁজে পেয়েছি। নিজের ছোটবেলার কথা মনে পড়েছে ভীষণ। বন্ধুরা এসেছিল বাসায়, তাদের সঙ্গে আড্ডা দিয়েছি। বাইরে ঘুরে বেড়িয়েছি।

প্রতিবারই তো ঈদে জলের গানের শো নিয়ে ব্যস্ত থাকেন?

এবছর ঈদের দিন কোনও শো ছিল না। বৃষ্টির কারণে সারাদেশেই এবার ওপেন এয়ার কনসার্ট একটু কম হচ্ছে। আজকে (সোমবার) আমরা ময়মনসিংহ যাচ্ছি শো করতে। সেখান থেকে ঢাকায় ফিরে বিশ্ব সঙ্গীত দিবস উপলক্ষে শিল্পকলায় একটা শো’তে গান গাইবো। এছাড়া বেশ কিছু ঈদ কনসার্ট রয়েছে। তবে সারাদেশে বড় আয়োজনের যে ঈদ কনসার্ট হয়, এবার বৃষ্টির কারণে সেগুলো কম হচ্ছে।

জলের গানের নতুন খবর জানতে চাই?

জলের গানের বর্তমান লাইনআপে আছেন- রাহুল আনন্দ, রানা সারোয়ার, এবিএস জেম, ডিএস শুভ, এমডি মাসুম, মল্লিক ঐশ্বর্য, দ্বীপ রায়, গোপী দেবনাথ, লিপ্পো অসীম। এখন পর্যন্ত ১৪টি নতুন গান তৈরি করেছে জলের গান। গানগুলো বিভিন্ন কনসার্টে গাইছি। এই গানগুলো এখনো আনুষ্ঠানিকভাবে রেকর্ড করা হয়নি। ইচ্ছা আছে, পরবর্তীতে গানগুলো রেকর্ড করবো। এখন তো অনলাইনে গান শোনার নতুন প্লাটফর্ম বেড়েছে। গানগুলো ইউটিউবে প্রকাশ করবো।

জলের গানের নিজস্ব ইউটিউব চ্যানেলে?

আগে থেকেই জলের গানের ইউটিউব চ্যানেল ছিল। কনক আদিত্য এটা তৈরি করেছিল। কিন্তু সেটি নিয়মিত সক্রিয় ছিল না। এই ঈদ থেকে ইউটিউব চ্যানেলটি সক্রিয় থাকবে। নতুন গান, ভিডিও এখানে প্রকাশ করবে গানের দল ‘জলের গান’। অনলাইনে আমরা দর্শক-শ্রোতাদের আরও কাছে থাকার জন্যই এই কাজটি করছি।

আপনাকে ধন্যবাদ।

তোমাকেও ধন্যবাদ। আরটিভি অনলাইনের মাধ্যমে সবাইকে ঈদের শুভেচ্ছা জানাই।

পিআর/এ