ছোট্ট দিঘি নায়িকা হবেন, তবে…

প্রকাশ | ১৭ জুন ২০১৮, ১৬:২৫ | আপডেট: ১৭ জুন ২০১৮, ১৬:৩৪

পাভেল রহমান, আরটিভি অনলাইন রিপোর্ট
ছবি: বাবার সঙ্গে দিঘি

‘বাবা জান? আমাদের বাসায় যে ময়না পাখিটা আছে না? ও না আজকে আমার নাম ধরে ডেকেছে। আর এই কথাটা না মা কিচ্ছুতেই বিশ্বাস করছে না। কেমন লাগে বল তো বাবা? আমি কি তাহলে ভুল শুনেছি? তুমি আজকে বাসায় এসে মাকে অবশ্যই বকে দেবে। আচ্ছা বাবা রাখি তুমি তাড়াতাড়ি চলে এসো কিন্তু।’-এই সংলাপটি যে ছোট্ট মেয়েটির কণ্ঠে শোনা যেত সেই দিঘি কিন্তু আর ছোট্টটি নেই। শিশুশিল্পী হিসেবে ৩৬টি সিনেমায় অভিনয় করার পর হঠাৎ বিরতি। আর দেখা যায়নি এই তারকাকে। ঈদ উৎসব ও বাবা দিবস উপলক্ষে কথা হলো প্রার্থনা ফারদিন দিঘির সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন পাভেল রহমান।

ঈদ কেমন কাটলো?

ভীষণ ভালো কেটেছে। এখনও তো ঈদের আনন্দের মাঝেই আছি। গতকাল ঈদের দিন ফালুদা তৈরি করেছি। পরিবারের সবাইকে নিয়ে ভীষণ আনন্দ করেছি। আমি তো খুব ছোটবেলায় মাকে হারিয়েছি। এবারের ঈদে মাকে ভীষণ মিস করেছি। মায়ের মৃত্যুর পর বাবার কাছেই মায়ের আদর-ভালোবাসা পেয়েছি।

আজ তো বাবা দিবস?

হ্যাঁ, বাবাকে শুভেচ্ছা জানিয়েছি। আমি বাবার কাছ থেকেই আদর-ভালোবাসা পেয়েছি। সেই ছোটবেলা থেকে বাবাই আমাকে ঘুম থেকে ডেকে তুলেন। ব্রাশ করা থেকে স্কুলে নিয়ে যাওয়া, স্কুল থেকে নিয়ে আসা সব কিছুতেই বাবা আমার পাশে থাকেন।

বাবা দিবসে বিশেষ কোনো পরিকল্পনা আছে কী?

প্রতি বছরই বাবা দিবসে বাবার জন্য উপহার কিনি। এবছরও প্ল্যান আছে। বাবার বডি স্প্রে ভীষণ পছন্দ। আমি প্রতি বছর বাবাকে বডি স্প্রে গিফট করি। এবারও বাবার জন্য কিনবো। এছাড়া আজকে বাবার জন্য রান্না করার প্ল্যান আছে।

শোনা যাচ্ছে সিনেমার নায়িকা হতে যাচ্ছে দিঘি?

সিনেমায় অভিনয় করার ইচ্ছে আছে, তবে এখনই নয়। এখন ক্লাস টেনে পড়ি। সামনে এসএসসি পরীক্ষা। তাই পড়ালেখার চাপ রয়েছে। এখন কোনোভাবেই সিনেমায় অভিনয় করবো না। বাবাও চাইছেন না পড়ালেখার ক্ষতি হোক। তবে এসএসসি পরীক্ষা শেষ করে সিনেমায় অভিনয়ের ব্যাপারে ভাবতে পারি।

শাকিব খানের নায়িকা হবার প্রস্তাব এসেছে বলো শোনা যায়?

বেশ কয়েকজন নির্মাতা বাবাকে বলেছেন, দিঘিকে সিনেমায় অভিনয় করতে দিন। বাবা চাইছেন না, এখনই সিনেমায় অভিনয় করি। আর আমারও এখনই সিনেমায় অভিনয় করা বা নায়িকা হবার ইচ্ছা নেই। আপাতত পড়ালেখা নিয়েই ব্যস্ত থাকতে চাই।

অনেক ধন্যবাদ।

আপনাকেও ধন্যবাদ। আরটিভি অনলাইন পাঠকদের ঈদের শুভেচ্ছা।

পিআর/পি