• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

আরটিভির ঈদ আয়োজনে ৩টি ৭ পর্বের ধারাবাহিক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ জুন ২০১৮, ১৫:১৭ | আপডেট : ১২ জুন ২০১৮, ২০:২১
ছবি: ‘মাহিনের লাল ডায়েরি’ নাটকের দৃশ্য
এবারের ঈদে আরটিভিতে প্রচারিত হবে ৩টি ৭ পর্বের ধারাবাহিক নাটক। এই নাটকগুলো হলো- সাগর জাহানের পরিচালনায় ‘মাহিনের লাল ডায়েরি’, সাজ্জাদ সুমনের পরিচালনায় ‘ফুটবল ফারুক’, মিলন ভট্টাচার্যের পরিচালনায় ‘হাটফেল ফয়েজ’। নাটকগুলো প্রচার শুরু হবে প্রতিদিন সন্ধ্যা ৬টা, রাত ৭টা ৫৫ মিনিট ও রাত ৯টা ৪৫ মিনিটে ঈদের দিন থেকে ৭ম দিন পর্যন্ত।

সাগর জাহানের রচনা ও পরিচালনায় ‘মাহিনের লাল ডায়েরি’প্রচার শুরু হবে রাত ৯টা ৪৫ মিনিটে। অভিনয় করেছেন মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, ফারুক আহমেদ, আ খ ম হাসান, সালহা খানম নাদিয়া, এ কে আজাদ, রোবেনা রেজা জুঁই প্রমুখ।

মাহিন এখন কক্সবাজার একটি ব্যাংকে চাকরি করেন। মাহিন কলকাতার দিদার সাহেবের বিয়ে ঠিক করেছে তার ব্যাংকের কলিগ ইতির সাথে। সেই সুবাদে রোদেলা, মেঘলা, রিয়াসহ অনেকেই কক্সবাজার আসে। এবার রোদেলা মাহিনের প্রতি অনেকটাই দুর্বল।

রোদেলা তার মনের কথাগুলো সরাসরি মাহিনকে বলতে পারছে না, তাই সে ডায়েরিতে মনের কথাগুলো লিখে রেখেছে। রোদেলার সেই ডায়েরি তার ছোটবোন মেঘলার মাধ্যমে মাহিনের কাছে পৌঁছায় আর মাহিন মনে করে ডায়েরির লেখাগুলো মেঘলার।

এদিকে ইতি এখন দিদার সাহেবকে বিয়ে করতে চাচ্ছে না। তাই তার মনের কথাগুলো একটি ডায়েরিতে লিখে মাহিন সাহেবকে দেয় দিদারকে দেয়ার জন্য।

কারণ ইতি এখন পছন্দ করে মাহিনকে। মাহিন সাহেব ভুলে রোদেলার ডায়েরি দিয়ে দেয় দিদারকে আর দিদার সাহেব মনে করে রোদেলা তার প্রেমে পড়েছে।

এরপর ঘটতে থাকে নানা ধরনের মজার মজার ঘটনা। এমন সব কাহিনি নিয়েই তৈরি হয়েছে আরটিভির ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘মাহিনের লাল ডায়েরি’।

অন্যদিকে সাজ্জাদ সুমন পরিচালিত ‘ফুটবল ফারুক’প্রচার শুরু হবে রাত ৭টা ৫৫ মিনিটে। আকাশ রঞ্জনের কাহিনি এবং দয়াল সাহা ও আকাশ রঞ্জনের নাট্যরূপে এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, অপর্ণা ঘোষ, সালহা খানম নাদিয়া, তৌসিফ মাহবুব, আরফান আহমেদ, আনন্দ খালেদ প্রমুখ।

ফুটবল খেলাকে কেন্দ্র করে একটি পরিবার, একটি ক্লাব, একটি গ্রাম দুটি ভাগে বিভক্ত হয়ে যায়। আর্জেন্টিনা ও ব্রাজিল সাপোর্টাররা একবার একটি ফুটবল ম্যাচের আয়োজন করে। এই ম্যাচে আর্জেন্টিনা ব্রাজিলকে একটি গোল দেয়। গোল দেয়ার পর জাহিদ হাসানের বড় ভাইয়ের হার্ট অ্যাটাক হয়। তারপরই গল্পটি অন্যদিকে মোড় নেয়।

বৃন্দাবন দাসের রচনা ও মিলন ভট্টাচার্যের পরিচালনায় ‘হাটফেল ফয়েজ’ প্রচার হবে সন্ধ্যা ৬টায়। এই নাটকটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, অপর্ণা ঘোষ, বৃন্দাবন দাস, শাহনাজ খুশী, মিলন ভট্টাচার্য্য, শাহীদ-উন-নবী প্রমুখ।

এই নাটকের কাহিনিতে দেখা যাবে- এলাকায় ফয়েজ আলীর নাম হয়ে গেছে হাটফেল ফয়েজ। কথায় কথা সে হাটফেল করে। সব ধরনের ঘটনাই তার কাছে সমান গুরুত্বের। অতিরিক্ত প্রতিক্রিয়া দেখানোই তার চরিত্রের বৈশিষ্ট্য। হোক সেটা খেলা অথবা দুর্ঘটনা। সব ঘটনার বর্ণনা দিতে গিয়ে তার কমন কথা ‘আমি তো হাটফেল হয়্যা গেছিল্যেম’অথবা ‘আমার তো হাটফেল হওয়ার দশা’। প্রেমিকার কাছে ভালোবাসা প্রকাশ করতে গিয়েও একই সংলাপ দেয়। যার কারণে প্রেম যায় যায় অবস্থা। ফয়েজ আলীর হাটফেল বিষয়ক নানা ঘটনা নিয়ে এগিয়ে যায় নাটকের কাহিনি।

পিআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়