• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অপুর ‘শর্টকাট’

বিনোদন ডেস্ক

  ০৮ জুন ২০১৮, ১২:৩৭
ছবি: সংগৃহীত

এবার কলকাতার সিনেমায় অভিনয় করছেন বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। ‘শর্টকাট’ নামে পূর্ণদৈর্ঘ্য এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সুবীর মণ্ডল। গত ৫ জুন থেকে কলকাতার নিউটাউন এলাকায় ছবিটির শুটিং হচ্ছে। নন্দিত সঙ্গীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর গল্প অবলম্বনে সিনেমাটি নির্মিত হচ্ছে।

এর আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও তথ্যচিত্র পরিচালনা করেন সুবীর। নচিকেতা বলেন, ‘এই গল্পের মধ্যে সিনেমার উপাদান আছে। এটা ছোটগল্প। সুবীরকে দিয়ে বললাম নিজের মতো করে গড়ে নিতে। সুবীর কতটা ভালো ছবি বানাবে, আমি জানি না। ও মানুষটা খুব ভালো। তাই গল্পটা ওকেই দিলাম।’

ছবিটিতে বাংলাদেশের অপু বিশ্বাস ছাড়াও আছেন অভিনয়শিল্পী অরিন। ভারতের অভিনয়শিল্পীদের মধ্যে আছেন পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, চন্দন সেন। ছবির গানের সুর ও সঙ্গীত পরিচালনা করছেন নচিকেতা।

পরিচালক সুবীর মণ্ডল বলেন, ‘আমাদের সকলের মধ্যেই একটা শর্টকাট নেয়ার প্রবণতা দেখা যায়। পরিণতিতে কেউ সফল, কেউ ব্যর্থ। দুটো আলাদা আর্থ-সামাজিক অবস্থার দুই যুবকের গল্প শর্টকাট।’

এদিকে অপু বিশ্বাসের সিনেমা ক্যারিয়ারে বেশিরভাগ ছবিরই নায়ক শাকিব খান। দেশের বাইরের নায়কদের সঙ্গে তেমন অভিনয় করা হয়নি। মুহাম্মাদ মুস্তাফা কামাল রাজ পরিচালিত ‘সম্রাট’ নামের এই ছবিটি ২০১৬ সালে মুক্তি পায়। এতে অপুর বিপরীতে অভিনয় করেন কলকাতার ইন্দ্রনীল। এবার কলকাতার সিনেমায় অভিনয় করছেন এই নায়িকা। এটিই তার অভিনীত প্রথম ভারতীয় চলচ্চিত্র।

অপু বিশ্বাস বলেন, বর্তমান সময়ের প্রেক্ষাপটে আর্থসামাজিক অবস্থার দুই যুবকের গল্প ‘শর্টকাট’। বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আরেকটি ছেলে। আপাতদৃষ্টিতে দুজনের অবস্থান আলাদা হলেও তাদের দুজনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। তারা পরিস্থিতি থেকে বের হতে পারে কি না, তাই নিয়ে ছবির গল্প।

পিআর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়কে নিয়ে নেওয়া সিদ্ধান্তে মন খারাপ শাকিবের পরিবারের
যে কারণে ছেলে জয়কে বিদেশে পাঠিয়ে দিচ্ছেন অপু বিশ্বাস
ঈদের পঞ্চম দিন আরটিভিতে যা দেখবেন
জয় এখন নামাজ পড়া শুরু করেছে : অপু বিশ্বাস
X
Fresh