• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য ৬০ লাখ টাকা বরাদ্দ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুন ২০১৮, ১৭:০৩

সরকারের কাছ থেকে অনুদান পাচ্ছেন ছয়জন নির্মাতা। ২০১৭-১৮ অর্থবছরে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য এ অনুদান পাচ্ছেন তারা।

এবার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ‘ঘরগেরস্থি’র জন্য মাসুদুর রহমান, ‘ধড়’-এর জন্য আ কা রেজা গালিব, ‘ঘরে ফেরা’র জন্য এস এম কামরুল আহসান, ওমর ফারুকের মা’র জন্য এম এম জাহিদুর রহমান এবং শিশুতোষ স্বল্পদৈর্ঘ্য ‘আড়ং’-এর জন্য জান্নাতুল ফেরদৌস, প্রামাণ্যচিত্র ‘দ্য লক্ষণ দাস সার্কাস’-এর জন্য ঝুমুর আসমা জুঁই। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য প্রত্যেক নির্মাতা ১০ লাখ টাকা করে অনুদান পাবেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : অমৃতার বিয়ের গুঞ্জন...
--------------------------------------------------------

আর ঘোষিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলোর নির্মাতা এবং প্রযোজক একই ব্যক্তি। অনুদানের শর্ত অনুযায়ী অনুদানের প্রথম চেক প্রাপ্তির ছয় মাসের মধ্যে ছবির নির্মাণ শেষ করতে হবে। চলচ্চিত্রগুলো ৩৫ থেকে ৫৫ মিনিট দৈর্ঘ্যের হতে হবে।

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে অনুদান প্রাপ্তদের নামের তালিকা দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে। এর মধ্যে ১টি শিশুতোষ ও একটি প্রামাণ্যচিত্রসহ ৪টি কাহিনি প্রধান স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের নাম রয়েছে।

আরও পড়ুন :

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএমপির আর্থিক অনুদান পেলেন ২১৭ পুলিশ সদস্য
বাংলাদেশিদের মসজিদ নির্মাণে মালয়েশিয়ানের ৭ কোটি টাকার অনুদান
সেবা ও সাহসিকতার স্বীকৃতি পেলেন ১২০ র‍্যাব সদস্য
চলচ্চিত্রে সরকারি অনুদানে স্বচ্ছতা নিশ্চিত করা হবে : তথ্যপ্রতিমন্ত্রী
X
Fresh