• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ছুটির দিনে ‘নদ্দিউ নতিম’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ জুন ২০১৮, ২৩:৫৪
ছবি: সংগৃহীত

রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে আগামী ৮ জুন, শুক্রবার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে মঞ্চায়িত হবে নাটক ‘নদ্দিউ নতিম’।

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কে কথা কয়’ উপন্যাস অবলম্বনে নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন আসাদুল ইসলাম। এটি প্রযোজনা করেছে ম্যাড থেটার।

নাটকের নির্দেশক জানান, ‘নাটকটি ৩টি বিশেষ কারণে আলোচিত। প্রথমত, বাংলাদেশের মূলধারার থিয়েটারে ‘নদ্দিউ নতিম’ প্রথম নাটক যেখানে একটি শিশু কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছে।

দ্বিতীয়ত, এই নাটকে একজন মানসিক প্রতিবন্ধী শিশুর সত্যবোধকে বাঁচিয়ে রাখার জন্য একজন কবি নিজেকে মৃত্যুর মুখে সমর্পণ করেন।

তৃতীয়ত, এই নাটকে একটি কাল্পনিক পরিবারের গল্প বলা হয় যেটি মঞ্চে অভিনয় করেন তিন সদস্যের একটি বাস্তব পরিবার। তারা হলেন- আসাদুল ইসলাম, সোনিয়া হাসান ও আর্য মেঘদূত।

নাটকটির সহযোগী নির্দেশক আনিসুল হক বরুণ, সেট ও লাইট ডিজাইন ফয়েজ জহির, পোশাক সোনিয়া হাসান, আবহসঙ্গীত আর্য মেঘদূত, আলোক নিয়ন্ত্রণে গর্গ আমিন, আরিফ আহমেদ ও আবহসঙ্গীত নিয়ন্ত্রণে রয়েছেন সোহেল খান ও আদর।

২০১৫ সালের অক্টোবরে ‘নদ্দিউ নতিম’ নাটকের উদ্বোধনী প্রদর্শনীর মধ্য দিয়ে নাট্যদল ‘ম্যাড থেটার’ নাট্যাঙ্গনে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh