রোহিঙ্গা শিশুদের সঙ্গে বাপ্পি

প্রকাশ | ০৬ জুন ২০১৮, ১৪:৫২ | আপডেট: ০৬ জুন ২০১৮, ১৫:১৪

আরটিভি অনলাইন রিপোর্ট

জনপ্রিয় চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ‘নায়ক’ ছবির গানের শুটিং-এ অংশ নিতে গত ২৮ মে কক্সবাজারে পৌঁছান। টানা শুটিং শেষ করে গতকাল মঙ্গলবার রোহিঙ্গা ক্যাম্পে সেখানকার শিশুদের সঙ্গে সময় কাটিয়েছেন।   

বাপ্পি আরটিভি অনলাইনকে জানান, গতকাল কক্সবাজার শহর থেকে ৫০ কিলোমিটার দূরে জমাতলিতে সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত রোহিঙ্গাদের সঙ্গে সময় কাটিয়েছেন তিনি। এ সময় রোহিঙ্গা শিবির দেখাতে তাকে সাহায্য করেছে বেসরকারি সংস্থা ব্র্যাকের কর্মীরা।

বাপ্পি বলেন, ‘অনেক আগেই এখানে আসার ইচ্ছে ছিল। এখানে এসে শিশুদের সঙ্গে সময় কাটাতে পেরে ভালো লেগেছে। ওদের সঙ্গে ক্যারামবোর্ড খেলেছি, ছবি এঁকেছি। চেষ্টা করেছি কিছুটা সময় তাদের হাসিখুশি রাখার। মিয়ানমার সরকার এসব মানুষদের তাদের নিজেদের দেশে ফিরিয়ে নেবে এই আহ্বান করছি।’     

ক্যাম্প পরিদর্শনকালে বাপ্পি শিশুদের মধ্যে চকলেট বিতরণ করেছেন। এছাড়া প্রাপ্তবয়স্কদের সঙ্গেও সময় কাটিয়েছেন। সেখানে বিবাহবিচ্ছেদের সমস্যা, শিক্ষার গুরুত্ব, ভবিষ্যতে নিজেদের ক্ষমতায়ন ও জন্মনিয়ন্ত্রণ বিষয়ে আলোচনা করেন।

বাপ্পি চৌধুরী রোহিঙ্গাদের দুঃসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মহানুভবতার পরিচয় দিয়েছেন তারও প্রশংসা করেন। তিনি বলেন, মানবতাই প্রকৃত ধর্ম।

এম/পিআর