• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

নচিকেতার গল্পে কলকাতার সিনেমায় অপু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ জুন ২০১৮, ১৪:৫২ | আপডেট : ০৪ জুন ২০১৮, ১৫:২৫
ছবি: সংগৃহীত
সঙ্গীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা গল্প এরইমধ্যে বই আকারে প্রকাশ হয়েছে। এবার তার গল্প নিয়েই তৈরি হচ্ছে চলচ্চিত্র। গল্পের নামেই ছবির নাম ‘শর্টকাট’। পরিচালনা করছেন সুবীর মণ্ডল।

এই ছবিতে অভিনয় করবেন পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, চন্দন সেন এবং বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। ভারতের আনন্দবাজার পত্রিকার এক খবরে এই তথ্য জানা গেছে।

সঙ্গীতশিল্পী নচিকেতা বলেন, ‘এই গল্পের মধ্যে সিনেমার উপাদান আছে। এটা ছোটগল্প। সুবীরকে দিয়ে বললাম নিজের মতো করে গড়ে নিতে।’

নির্মাতা সুবীর মণ্ডল ইতোমধ্যে শর্টফিল্ম, তথ্যচিত্রের নির্দেশনা দিয়েছেন। দীর্ঘদিন ধরে টেলিভিশন চ্যানেলের সঙ্গে যুক্ত। তার প্রথম কোনও পূর্ণদৈর্ঘ্যের সিনেমা নির্মাণ।

সুবীর সম্পর্কে নচিকেতা বলেন, ‘সুবীর কতটা ভালো ছবি বানাবে, আমি জানি না। ও মানুষটা খুব ভালো। তাই গল্পটা ওকেই দিলাম।’

--------------------------------------------------------
আরও পড়ুন : অ্যাঞ্জেলিনা জোলির জন্মদিন আজ
--------------------------------------------------------

পরিচালক সুবীর মণ্ডল বলেন, ‘আমাদের সকলের মধ্যেই একটা শর্টকাট নেয়ার প্রবণতা দেখা যায়। পরিণতিতে কেউ সফল, কেউ ব্যর্থ। দুটো আলাদা আর্থ-সামাজিক অবস্থার দুই যুবকের গল্প শর্টকাট।’

তিনি আরও বলেন, ‘বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আরেকটি ছেলে। আপাতদৃষ্টিতে দু’জনের অবস্থান আলাদা হলেও তাদের দু’জনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। এবার তারা পরিস্থিতি থেকে বের হতে পারে কিনা সেটা নিয়েই গল্প।

ছবিটির সঙ্গীতায়োজন করবেন নচিকেতা। আজ সোমবার থেকেই শুরু হয়েছে ‘শর্টকাট’ সিনেমার শুটিং। তবে অপু বিশ্বাস কবে থেকে সিনেমার শুটিংয়ে অংশ নেবেন তা জানা যায়নি।

আরও পড়ুন :

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়