• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শুভ জন্মদিন চঞ্চল ও কুমার বিশ্বজিৎ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জুন ২০১৮, ১২:৪১
ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়ে ‘আয়নাবাজি’ চলচ্চিত্রে অভিনয় করে নিজেকেই ছাড়িয়ে গেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। এর আগে ‘মনপুরা’, ‘মনের মানুষ’, ‘টেলিভিশন’ ছবিতে অভিনয় করে দেশে-বিদেশে প্রশংসা কুড়িয়েছেন।

অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। টিভি নাটকে অভিনয়ের মাধ্যমে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। অভিনয় শুরু করেছেন থিয়েটারে। নাট্যমঞ্চেও প্রশংসিত হয়েছে চঞ্চলের অভিনয়।

অন্যদিকে সঙ্গীতাঙ্গনের গুণী ব্যক্তিত্ব কুমার বিশ্বজিৎ। ‘তুমি রোজ বিকেলে’, ‘তোরে পুতুলের মত করে সাজিয়ে’, কিংবা ‘যেখানে সীমান্ত তোমার’ গানগুলোর মাধ্যমে বাংলা গানের দর্শক-শ্রোতাদের কাছে তিনি এখন বরেণ্য শিল্পী।

দেশের গুণী দুই তারকা কুমার বিশ্বজিৎ ও অভিনেতা চঞ্চল চৌধুরীর জন্মদিন আজ (১ জুন)। আরটিভি অনলাইনের পক্ষ থেকে এই তারকার জন্মদিনে শুভেচ্ছা।

১৯৬৩ সালের ১ জুন জন্মগ্রহণ করেন কুমার বিশ্বজিৎ। চট্টগ্রাম জেলায় কেটেছে শৈশব। কলেজে পড়ার সময় ‘তোরে পুতুলের মত করে সাজিয়ে’ গান গেয়ে বন্ধুমহলে তারকা বনে যান। এর পর সঙ্গীতের পথ ধরে হয়ে উঠেন দেশের নন্দিত সঙ্গীত তারকা। জয় করে নিয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

অন্যদিকে বাংলাদেশের পাবনা জেলার সুজানগর উপজেলার নজিরগঞ্জ ইউনিয়নের কামারহাট গ্রামে ১৯৭৪ সালের ১ জুন জন্মগ্রহণ করেন চঞ্চল চৌধুরী। গ্রামের স্কুল থেকে প্রাথমিক ও মাধ্যমিক এবং রাজবাড়ী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করেন। ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়।

একই সঙ্গে যুক্ত হন আরণ্যক নাট্যদলে। থিয়েটারে অভিনয় করতে করতে একদিন শুরু করেন টিভি নাটকে অভিনয়। হয়েছেন বিজ্ঞাপনচিত্রের মডেল। পরবর্তীতে চলচ্চিত্রে অভিনয় করেও সুনাম কুড়িয়েছেন।

পিআর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে জেফারকে নিয়ে পর্দা মাতাবেন চঞ্চল
‘প্রিয়জন হারানোর বেদনাকেও হার মানিয়েছে ফেসবুক’
চঞ্চলের চিকিৎসায় সামন্ত লালকে চিঠিতে যা লিখেছিলেন এ টি এম শামসুজ্জামান
আহমেদ রুবেলের মৃত্যুতে শোকস্তব্ধ তারকারা
X
Fresh