• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

৭৫ পেরিয়ে ড. ইনামুল হক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মে ২০১৮, ১১:১৭
ছবি: সংগৃহীত

বরেণ্য নাট্যব্যক্তিত্ব ড. ইনামুল হকের জন্মদিন আজ (২৯ মে)। আজকের দিনে ৭৫ বছর পূর্ণ করলেন তিনি। দিনটিকে ঘিরে বিশেষ কোনো আয়োজন না থাকলেও নানাজনের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন একুশে পদকপ্রাপ্ত এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

ইনামুল হকের মেয়ে হৃদি হক আরটিভি অনলাইনকে বলেন, ‘বাবার জন্মদিনে বিশেষ কোনো আয়োজন নেই। তবে রাত ১২টায় আমরা ঘরোয়াভাবে জন্মদিন উদযাপন করেছি। সকালে ঘুম থেকে উঠেই আরটিভির জনপ্রিয় অনুষ্ঠান ‘তারকালাপ’-এ অংশ নিচ্ছেন। সেখান থেকে চ্যানেল আইয়ের ‘তারকা কথন’ অনুষ্ঠানে অংশ নেবেন। সেখানে আমিও উপস্থিত থাকবো। সারাদিন বাবা তার মতো ব্যস্ত থাকবে।’

বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলনে নেতৃত্ব দেয়া ইনামুল হকের জন্ম ১৯৪৩ সালের ২৯শে মে ফেনী জেলায়। তার বাবা ওবায়দুল হক ও মা রাজিয়া খাতুন। ফেনী পাইলট হাইস্কুল থেকে এসএসসি, ঢাকার নটরডেম কলেজ থেকে এইচএসসি এবং পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ থেকে অনার্স ও এমএসসি সম্পন্ন করেন।

দীর্ঘদিন তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। একাধারে নাট্যকার, অভিনেতা, সংগঠক হিসেবে তিনি খ্যাতি অর্জন করেছেন। দেশের অন্যতম নাট্যদল নাগরিক নাট্যাঙ্গনের প্রতিষ্ঠাতা সদস্য তিনি।

ইনামুল হকের দাম্পত্যসঙ্গী বরেণ্য নাট্যজন লাকী ইনাম। তাদের সংসারে রয়েছে দুই মেয়ে হৃদি হক (স্বামী লিটু আনাম) আর প্রৈতি হক (স্বামী সাজু খাদেম)।

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জন্মদিনে ভক্তদের যেভাবে চমক দিলেন আল্লু অর্জুন 
জন্মদিনেই ডুবে মারা গেল মেহেরুন
সঙ্গীতশিল্পী সনজীদা খাতুনের ৯১তম জন্মদিন আজ
আসল আল্লু অর্জুনকে চেনাই কঠিন
X
Fresh