• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বুলবুলের আস্থা দেশীয় চিকিৎসা ব্যবস্থায়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মে ২০১৮, ১৪:৪৪
ছবি: সংগৃহীত

দেশের সরকারি হাসপাতালেই চিকিৎসা করাতে চান মুক্তিযোদ্ধা ও প্রখ্যাত সঙ্গীতকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। রাজধানীর শেরেবাংলা নগরের সরকারি জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসা নেবেন এই নন্দিত সঙ্গীত ব্যক্তিত্ব।

সম্প্রতি হৃদরোগে আক্রান্ত আহমেদ ইমতিয়াজ বুলবুলের হৃদপিন্ডের প্রধান তিনটি রক্তনালীসহ ছোট-বড় ৮টি ব্লক ধরা পড়েছে। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুলবুলের চিকিৎসার দায়িত্ব নেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে আহমেদ ইমতিয়াজ বুলবুলের চিকিৎসা তত্ত্বাবধান করছেন ডা. জুলফিকার লেনিন। তিনি জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগি অধ্যাপক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক পরিচালক।
--------------------------------------------------------
আরও পড়ুন : মা হারালেন শিমুল মুস্তাফা
--------------------------------------------------------

ডা. জুলফিকার লেনিন নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেন, আহমেদ ইমতিয়াজ বুলবুল- স্বনামধন্য মুক্তিযাদ্ধা, একজন গায়ক, একজন সুরকার, একজন গীতিকার। ওনার চিকিৎসার ব্যাপারে অনেক চিকিৎসকের সঙ্গে পরামর্শ করেছি।

সর্বশেষ স্কয়ার হাসপাতালে ভর্তির উদ্দেশ্যে ওখানকার একজন ইন্ডিয়ান সার্জনকে দেখানো হলো। হাসপাতাল কর্তৃপক্ষ থেকে শুরু করে সবাই খুব আন্তরিক ছিলেন। কিন্তু চিকিৎসক কোনো আশা দিতে পারলেন না। শেষ পর্যন্ত বুলবুল ভাই জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটেই তার চিকিৎসা করাতে চান।

এদিকে আহমেদ ইমতিয়াজ বুলবুলের ছেলে সামির আহমেদ বলেন, ‘কিছুদিন আগে আব্বাকে স্বাভাবিক মেডিকেল চেকআপের জন্য একটা হাসপাতালে নিয়ে গিয়েছিলাম। সেখান চিকিৎসক জানান, দ্রুত হাসপাতালে ভর্তি হতে হবে। কিছু পরীক্ষা-নিরীক্ষার পর তারা জানান, ৮টি ব্লক ধরা পড়েছে। এর মধ্যে বড় ব্লকগুলোতে রিং বসানো সম্ভব না। তারা দ্রুত ওপেন হার্ট সার্জারি করার পরামর্শ দেন।’

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh