• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ঈদে পাকিস্তানে নিষিদ্ধ ভারতীয় সিনেমা

বিনোদন ডেস্ক

  ২৫ মে ২০১৮, ১২:১০
ছবি: সংগৃহীত

এবারের ঈদে পাকিস্তানে বন্ধ থাকবে ভারতীয় চলচ্চিত্রের প্রদর্শনী। পাকিস্তান সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এই বিষয় একটি নির্দেশনা জারি করেছে। সেখানে বলা হয়েছে, ঈদের দুই দিন আগে থেকে শুরু করে ঈদের পরের দুই সপ্তাহ পর্যন্ত পাকিস্তানে সাময়িকভাবে ভারতীয় চলচ্চিত্রের প্রদর্শনী বন্ধ থাকবে।

ঈদের সময় ভারতীয় সিনেমার দাপটে পাকিস্তানি সিনেমা ব্যবসা করতে পারে না বলে বেশ কয়েক বছর ধরেই অভিযোগ করে আসছে পাকিস্তানের চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, প্রদর্শক সংগঠনগুলো। তাদের অনুরোধে পাকিস্তানে ঈদের সময় ভারতীয় সিনেমার প্রদর্শনী নিষিদ্ধ করা হয়েছে।

পাকিস্তান সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন, ঈদের আগের দুই দিন এবং পরের দুই সপ্তাহ পাকিস্তানে ভারতীয় সিনেমা প্রদর্শন করা যাবে না পাকিস্তানের প্রেক্ষাগৃহে। মূলত পাকিস্তানে চলচ্চিত্র প্রযোজক, প্রদর্শক ও পরিচালকদের অনুরোধে সরকার এই নির্দেশনা জারি করেছে।

এর আগে ঈদের সময় চার দিন পাকিস্তানে বলিউড ও হলিউড সিনেমা প্রদর্শনের অনুমতি ছিল। এতে করে পাকিস্তানের স্থানীয় চলচ্চিত্র শিল্প ক্ষতির মুখোমুখি হয়েছে বলে জানান পাকিস্তান চলচ্চিত্রের সঙ্গে সম্পৃক্তরা। পাকিস্তান চলচ্চিত্র প্রযোজনা সংস্থা সরকারের এই নির্দেশনা পেয়েছে বলে জানিয়েছেন।

আগামী ঈদুল ফিতর ও ঈদুল আযহাতে এই নির্দেশনা বহাল থাকবে। এবারের ঈদে পাকিস্তানে দেশীয় সিনেমার বাজারকে বিস্তৃত করার জন্য এই উদ্যোগ নিয়েছে সরকার।

পিআর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh