• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গা ক্যাম্প থেকে ফেসবুক লাইভে প্রিয়াঙ্কা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ মে ২০১৮, ১৩:১৪
ছবি: সংগৃহীত

চার দিনের সফরে বাংলাদেশে অবস্থান করছেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের উদ্দেশ্যে তার এই সফর।

এই সফরে তিনি বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে শিশুদের সঙ্গে সময় কাটান। এরপর নিজের ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ানোর জন্য বিশ্ববাসীর কাছে আহ্বান জানিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া।

বৃহস্পতিবার সকালে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে একটি শিশুবান্ধব এলাকা (চাইল্ড ফ্রেন্ডলি স্পেস) থেকে ফেসবুক লাইভে এসে বিশ্ববাসীর কাছে রোহিঙ্গা শিশুদের বিষয়ে কথা বলেন।

রোহিঙ্গা শিশুরা এই ঝড়-বৃষ্টিতে কতটা অনিরাপদ আর অসহায় তা-ই তুলে ধরেন। প্রিয়াঙ্কা বলেন, কক্সবাজারে এখন খুবই গরম। এখানে শরণার্থীদের জন্য যথেষ্ট পরিমাণ বিশুদ্ধ পানির ব্যবস্থা নেই। ফলে নানান রোগে আক্রান্ত হচ্ছে রোহিঙ্গা শিশুরা।’

--------------------------------------------------------
আরও পড়ুন : মাইকেল জ্যাকসনের সেই নাচের রহস্য উন্মোচন
--------------------------------------------------------

তিনি আরও বলেন, ‘এখানে সবাই খোলা টয়লেট ব্যবহার করে। বৃষ্টির পানিতে সেই টয়লেটগুলো ভরাট হয়ে পানির দূষণ বাড়ে। যার ফলে নানা রোগব্যাধি ছড়িয়ে পড়ছে। শুধু রোহিঙ্গা নয়, বিশ্বের সব শরণার্থীদের অবস্থার পরিবর্তনে ধর্ম, গোত্র নির্বিশেষে সমাজকে এগিয়ে আসতে হবে।

গত সোমবার সকালে ঢাকায় আসেন প্রিয়াঙ্কা। এদিন দুপুরেই কক্সবাজার যান তিনি। এরপর থেকে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও শিশুদের সঙ্গে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। বৃহস্পতিবার সকালে কক্সবাজার থেকে ঢাকায় ফেরার কথা রয়েছে এই তারকার।

জানা গেছে, রাজধানীর একটি অভিজাত হোটেলে বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে সফরের বিস্তারিত বিষয় নিয়ে কথা বলবেন প্রিয়াঙ্কা। এই সংবাদ সম্মেলনে শুধু আমন্ত্রিত সাংবাদিকেরা অংশ নিতে পারবেন।

আরও পড়ুন :

পিআর/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শুটিং সেটে আহত প্রিয়াঙ্কা চোপড়া
বাধ্য হয়ে পরিবার নিয়ে ২০ মিলিয়ন ডলারের বাড়ি ছাড়লেন প্রিয়াঙ্কা
X
Fresh