• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কান উৎসবে ধর্ষণের শিকার ইতালিয়ান অভিনেত্রী

বিনোদন ডেস্ক

  ২২ মে ২০১৮, ১৫:৩৭
ছবি: সংগৃহীত

কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ১৯৯৭ সালে ধর্ষণের শিকার হয়েছিলেন অভিনেত্রী আজি আর্জেন্তো। হলিউড প্রযোজক হার্ভে উইনস্টেইন তাকে ধর্ষণ করেছিলেন বলে অভিযোগে করেছেন এই অভিনেত্রী।

গত বছর হলিউডের প্রভাবশালী প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে বেশ কয়েকজন অভিনেত্রী যৌন হয়রানির অভিযোগ করেন। সেই অভিযোগকারীদের মধ্যে ইতালিয়ান অভিনেত্রী আজি আর্জেন্তো অন্যতম।

যৌন হয়রানির বিরুদ্ধে অনলাইন দুনিয়ায় শুরু হয় ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলন। সেই আন্দোলনে সরব থাকেন অভিনেত্রী আজি।

এই অভিনেত্রী জানালেন কান চলচ্চিত্র উৎসবে এসে তিনি ধর্ষণের শিকার হয়েছিলেন। তখন তার বয়স ছিল ২১ বছর। ফ্রান্সের একটি হোটেলে এই ঘটনা ঘটেছিল।

শুধু হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেই থামেননি অভিনেত্রী, হলিউডের একাধিক পরিচালকও একই কাজ করেছেন বলে অভিযোগ করেন তিনি। এই অভিনেত্রীর এমন বক্তব্যের পর বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

এদিকে গত বছর প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর তাকে অস্কার কমিটি থেকে বহিষ্কার করা হয়। হলিউডের বেশ কয়েকজন প্রভাবশালী অভিনেত্রী এই প্রযোজকের শাস্তি দাবি করেন।

যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। বলিউড, টালিউডের চলচ্চিত্র শিল্পীরাও এর প্রতিবাদ করেন। বলিউডেও এমন ঘটনার শিকার হন বলে একাধিক অভিনেত্রী জানিয়েছেন।

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh