• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

বঙ্গভূষণ সম্মাননা পেলেন আশা ভোঁসলে

বিনোদন ডেস্ক
|  ২২ মে ২০১৮, ১১:৩৬ | আপডেট : ২২ মে ২০১৮, ১২:৩৫
ছবি: সংগৃহীত
প্রখ্যাত সঙ্গীতশিল্পী আশা ভোঁসলেকে বঙ্গভূষণ সম্মান জানাল ভারতের পশ্চিমবঙ্গ সরকার। গতকাল সোমবার কলকাতার নজরুল মঞ্চে বঙ্গভূষণ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

এ দিনের অনুষ্ঠান মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, ‘পৃথিবীর ইতিহাসে আজ সম্মানের দিন। ২০১১ সাল থেকে আমরা এটা চালু করেছি। আশাজিকে সম্মান জানাতে পেরে আমরা সম্মানিত। আমাদের হৃদয়ে লিপিবদ্ধ হয়ে আছে আশাজি, লতাজির নাম।’

অনুষ্ঠানে আশা ভোঁসলেকে গান শোনানোর অনুরোধ জানান মুখ্যমন্ত্রী মমতা। পরে মুখ্যমন্ত্রীর অনুরোধে গান গেয়ে শোনান আশা ভোঁসলে। এসময় পুরো অনুষ্ঠান অন্যরকম আনন্দে ভরে উঠে।

২০১১ সালে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসার পরই সমাজে বিশেষ অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিদের এই সর্বোচ্চ সম্মাননা দিয়ে আসছে তৃণমূল কংগ্রেসের সরকার।

এদিন নজরুল মঞ্চ যেন তারার মেলায় পরিণত হয়। কলকাতার সব ক্ষেত্রের বিশিষ্টজনের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অনুষ্ঠানের বক্তব্য রাখেন কথাসাহিত্যিক সমরেশ মজুমদারও।

এদিন আরও যারা বঙ্গভূষণ সম্মানে ভূষিত হয়েছেন তারা হলেন, প্রাক্তন রাজ্যপাল ও অবসরপ্রাপ্ত বিচারপতি শ্যামল সেন, প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মুহম্মদ হাবিব, গিরিজা দেবী ও গবেষক সুহৃদ কুমার ভৌমিক।

পিআর/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়