• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কলকাতায় আজীবন সম্মাননা পাচ্ছেন ববিতা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মে ২০১৮, ১৪:৩৬

সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ ছবির মাধ্যমে দুই বাংলার দর্শকদের মন জয় করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা ববিতা। তার বিপরীতে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

১৯৭৩ সালের ১৫ আগস্ট মুক্তিপ্রাপ্ত এই ছবিতে অভিনয় করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান ববিতা। কারণ অস্কারবিজয়ী নির্মাতার চলচ্চিত্রে অভিনয় করা দারুণ সৌভাগ্যের ব্যাপার। সেসময় ভারত থেকে বিএফজে, ভারত প্রসার সমিতিসহ আরও বেশকিছু পুরস্কার লাভ করেন ববিতা। ‘অশনি সংকেত’ মুক্তির ৪৫ বছর পর দর্শকপ্রিয় এই নায়িকাকে ভারত থেকে আজীবন সম্মাননায় ভূষিত করা হচ্ছে।

কলকাতার টেলি-সিনে অ্যাওয়ার্ড-এর ১৭তম আসরে ববিতাকে আজীবন সম্মাননায় ভূষিত করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন ‘টেলি-সিনে অ্যাওয়ার্ড’-এর বাংলাদেশের আয়োজক প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার আরশাদ আদনান।

--------------------------------------------------------
আরও পড়ুন : কক্সবাজারে প্রিয়াঙ্কা চোপড়া
--------------------------------------------------------

বাংলাদেশ ও ভারতের চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্যই ববিতাকে এই সম্মাননা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন ‘টেলি-সিনে অ্যাওয়ার্ড’-এর জেনারেল সেক্রেটারি মৃন্ময় কাঞ্জিলাল। ববিতা বলেন, এই আজীবন সম্মাননা তো আসলে আন্তর্জাতিক এক বিরাট স্বীকৃতি। ‘অশনি সংকেত’ আমাকে আন্তর্জাতিক অঙ্গনে বিরাট এক স্বীকৃতি এনে দিয়েছিল। এই সম্মাননাটি যেন আমার জীবনে ‘অশনি সংকেত’-এর ভূমিকা আরও পরিপূর্ণ করে তুলেছে। সবার কাছে দোয়া চাই।

আগামী ২ জুন বিকেলে কলকাতার নজরুল মঞ্চে ববিতার হাতে টেলি-সিনে অ্যাওয়ার্ড আজীবন সম্মাননা তুলে দেয়া হবে। এছাড়াও ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘আজীবন সম্মাননা’ পেতে যাচ্ছেন গুণী এই ববিতা।

আরও পড়ুন :

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোট দিতে একসঙ্গে ঢালিউডের ‘তিন কন্যা’, জানালেন প্রত্যাশা
হঠাৎ চলচ্চিত্র নিয়ে বিস্ফোরক মন্তব্য ববিতার
ভুল চিকিৎসায় উনিশেই পরপারে আমিরের ‘দঙ্গল’ কন্যা
মৃত মায়ের স্বপ্ন পূরণে চোখ মুছতে মুছতে পরীক্ষা দেন ববিতা
X
Fresh