• ঢাকা শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

খালি পায়ে হেঁটে ক্রিস্টেন স্টুয়ার্টের অভিনব প্রতিবাদ

বিনোদন ডেস্ক
|  ১৬ মে ২০১৮, ১২:২৬
ছবি: সংগৃহীত
বিশ্ব চলচ্চিত্রের বড় আসর কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এর ৭১তম আসর বসেছে ফ্রান্সের কান শহরে। এই উৎসবকে ঘিরে বিশ্বের অনেক তারকা এখন রয়েছেন সেখানে। হলিউড তারকা ক্রিস্টেন স্টুয়ার্ট সেখানে হাজির হয়ে আলোচনায় এলেন ভিন্ন এক কারণে।

কান উৎসবের লালগালিচায় খালি পায়ে হেঁটে আলোচিত তিনি। কেন খালি পায়ে লালগালিচায় এই তারকা? সেটা নিয়ে এখন আলোচনা শোবিজ পাড়ায়।  

কান উৎসবের লালগালিচায় নারীদের পায়ে উঁচু হিল থাকতেই হবে, এমন একটা অঘোষিত নিয়ম আছে।  সেই নিয়ম ভাঙতেই খালি পায়ে হাঁটলেন ক্রিস্টেন স্টুয়ার্ট। সোমবার (১৪ মে) স্পাইক লি পরিচালিত ‘ব্ল্যাকক্ল্যান্সম্যান’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার উপলক্ষে লালগালিচায় হাজির ছিলেন এই তারকা।

তবে গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরের সিঁড়িতে পা রাখার আগে জুতা খুলে ফেলেন তিনি। এরপর খালি পায়ে হাঁটেন। এই অভিনেত্রী যে এমন কাণ্ড ঘটাবেন তা আঁচ করতে পারেননি আয়োজকরাও। সবাই বেশ অবাকই হন। উৎসবের এবারের আসরের মূল প্রতিযোগিতা বিভাগে থাকা ১০ বিচারকের একজন ক্রিস্টেন স্টুয়ার্ট।

খালি পায়ে হাঁটা নিয়ে তিনি বলেন, ‘ছেলেদেরকে যদি হিল পরতে না বলা হয় তাহলে মেয়েদেরকেও বলা উচিত না।’এর আগে ২০১৬ সালে কানের লালগালিচায় খালি পায়ে হেঁটেছেন হলিউড অভিনেত্রী জুলিয়া রবার্টস।

২০১৫ সালে উঁচু হিল না পরার কারণে লালগালিচায় বেশ কয়েকজন নারীকে ঢুকতে দেননি নিরাপত্তা কর্মীরা। কারণ ফ্ল্যাট জুতা নাকি নিষিদ্ধ।  ৭১তম কান চলচ্চিত্র উৎসব শেষ হবে আগামী ১৯ মে।

পিআর/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়