• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

‘নায়করাজ রাজ্জাক সম্মাননা’ পেলেন আলমগীর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ মে ২০১৮, ১৭:৩৮ | আপডেট : ০২ মে ২০১৮, ১৭:৪৫
ছবি : সংগৃহীত
বাংলাদেশের বরেণ্য অভিনেতা নায়করাজ রাজ্জাকের নামে সম্মাননা প্রবর্তন করেছে ভারতের পশ্চিমবঙ্গের বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স। এ বছর এই পুরস্কার পেলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আলমগীর।

কলকাতার একটি অভিজাত হোটেলে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আয়োজন করা হয় চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্টজনদের এই সম্মাননা প্রদান অনুষ্ঠান। এদিন প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন মন্ত্রী ব্রাত্য বসু। উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী ইন্দ্রাণী দত্ত।

এই আয়োজনে আলমগীরের হাতে ‘নায়করাজ রাজ্জাক সম্মাননা’ তুলে দেন অভিনেত্রী ঋতুপর্ণা সেন ও শিল্পপতি সঞ্জয় বুধিয়া। এছাড়া সেরা অভিনেতা হিসেবে এ বছর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া ঋদ্ধি সেনকে দেয়া হয় বিশেষ পুরস্কার।

--------------------------------------------------------
আরও পড়ুন : ফিরে এলেন বুবলী
--------------------------------------------------------

আলমগীর ছাড়াও এই আয়োজনে ‘হীরালাল সেন সম্মাননা’ পেয়েছেন প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, ‘দেবকী কুমার বোস সম্মাননা’ পেয়েছেন চলচ্চিত্র নির্মাতা বুদ্ধদেব দাশগুপ্ত, ‘কৈলাশ মুখার্জি সম্মাননা’ পেয়েছেন চলচ্চিত্র সমালোচক সাংবাদিক ড. সোমা এ চট্টোপাধ্যায় এবং ‘বিএন সরকার অ্যাওয়ার্ড’ দেওয়া হয় চলচ্চিত্র নির্মাণ প্রতিষ্ঠান ভেঙ্কটেশ মুভিজকে।

সম্মাননা পাওয়ার অনুভূতি জানাতে গিয়ে আলমগীর বলেন, ‘নায়করাজ রাজ্জাকের নামাঙ্কিত এই সম্মাননা পেয়ে আমি গর্বিত হয়েছি। আর সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো ব্যক্তিত্বের সামনে এই পুরস্কার গ্রহণ করতে পেরে ধন্য হয়েছি।’

আরও পড়ুন : 

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়