• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ঢাবির নাটমণ্ডলে ‘দ্য লোয়ার ডেপথস’

পাভেল রহমান

  ০১ মে ২০১৮, ১৭:৩৩
ছবি: নাটকের দৃশ্য

নতুন নাট্য প্রযোজনা নিয়ে মঞ্চে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগ। এবার তারা মঞ্চে আনছে সংগ্রামে ন্যুব্জ মানুষের জীবন্ত প্রতিচ্ছবি ম্যাক্সিম গোর্কির ‘দ্য লোয়ার ডেপথস’। এটি অনুবাদ করেছেন তানভীর মোকাম্মেল।

বিশ্ববিদ্যালয়ের নাটমণ্ডলে টানা পাঁচদিন নাটকটির প্রদর্শনী হবে। এতে অভিনয় করবেন ঢাবি থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থীরা। এই নাট্য প্রযোজনার নির্দেশনা দিচ্ছেন বিভাগের শিক্ষক তানভীর নাহিদ খান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগ সূত্রে জানা গেছে, আগামী ৭ থেকে ১১ মে টানা পাঁচদিন দুনিয়ার শ্রমজীবী, নিপীড়িত, বাস্তুহারা, সর্বহারা, রাষ্ট্রহারা মানুষের উদ্দেশ্যে এই নাটকটির প্রদর্শনী হবে। নাটকের প্রদর্শনী শুরু হবে প্রতিদিন সন্ধ্যা ৭টায়।

নাটকটির শেষ মুহূর্তের মহড়ায় ব্যস্ত সময় কাটাচ্ছেন এই নাটকের নির্দেশক, শিল্পী ও কলাকুশলীরা। শিক্ষার্থীরা তাদের পরীক্ষার অংশ হিসেবে এই নাটকটি মঞ্চস্থ করবে।

নাটকের নির্দেশক তানভীর নাহিদ খান বলেন, ‘মানুষের জীবনযুদ্ধের ঘনিষ্ঠ মুহূর্তগুলোর নাট্যিকঅভিজ্ঞতা গ্রহণ করতে চলে আসুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাটমণ্ডলে।’

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh