• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

এফডিসিতে হচ্ছে নতুন মসজিদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০১৮, ১৫:৩৯

অবশেষে এফডিসিতে নতুন মসজিদ নির্মিত হতে যাচ্ছে। প্রায় এক বছর ঝুলে থাকার পর বৃহস্পতিবার মসজিদ নির্মাণ প্রস্তাবনায় সম্মতি প্রদান করায় ব্যবস্থাপক পরিচালক থারমেক্স গ্রুপ ও পরিচালক মজিদ মোল্লা ফাউন্ডেশন এর চেয়ারম্যানকে চলচ্চিত্র পরিবার ও চলচ্চিত্র প্রশাসন ধন্যবাদ পত্রসহ দ্রুত কাজ করা অনুরোধ জ্ঞাপন করেন।

প্রতিষ্ঠানটি নিজেদের অর্থায়নেই মসজিদটি নির্মাণ করে দিচ্ছে। আগের পুরনো মসজিদের স্থানেই নতুন মসজিদ নির্মাণ করা হবে।

আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, ‘নতুন মসজিদ গড়ে দেয়ার জন্য থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আবদুল কাদির সাহেব রাজি হবার পর আমি নিজে উদ্যোগ নিয়ে বর্তমান মসজিদটি ভাঙার কাজ শুরু করি। এতদিন একটা অস্বস্তি কাজ করছিল। ভাঙার কাজ তো শুরু করেছি, নতুনটা হবে তো? এবার মসজিদের কাজ শুরু করার অনুমতি পাওয়া গেছে। ভালো লাগছে। দুই কোটি টাকা খরচ করে যে মসজিদটি নির্মাণ করা হবে তা দেখে সবার ভালো লাগবে’।

--------------------------------------------------------
আরও পড়ুন : আসিফ-আঁখির বাজিমাত, ২৬ দিনে ২৬ লাখ (ভিডিও)
--------------------------------------------------------

এফডিসির এমডি আমির হোসেন বলেন, ‘সরকারি প্রতিষ্ঠানে কেউ কিছু দান করতে চাইলে সেখানেও কিছু সীমাবদ্ধতা থাকে। নির্দিষ্ট মিটিংয়ে বিষয়টি উপস্থাপন করে সেখান থেকে অনুমতি নিতে হয়। এসব কারণেই কিছুটা বিলম্ব হয়েছে।’

নরসিংদীর কৃতি সন্তান থারমেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও মজিদ মোল্লা ফাউন্ডেশন এর চেয়ারম্যান দানবীর আব্দুল কাদির মোল্লা নিজস্ব অর্থায়নে মসজিদটি নির্মাণ করে দিচ্ছেন। তার ঘনিষ্ঠজন অভিনেতা সনি রহমান মসজিদ নির্মাণের তত্ত্বাবধানে আছেন।

তিনি বলেন, ‘এই মসজিদ নির্মাণের জন্য এফিডিসি বা সরকারের কাছ থেকে কোনো অর্থ নেয়া হচ্ছে না। কাদির মোল্লার অর্থায়নেই আগামী মাসে এর কাজ শুরু হবে। এর আগে কাদের মোল্লা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে শতাধিক মসজিদ নির্মাণ করেছেন।’

আরও পড়ুন :

এম/এসআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদে তালা দিয়ে অগ্নিসংযোগ, ১১ মুসল্লি নিহত
৬ দিনে সোনামসজিদ দিয়ে ১ হাজার টন পেঁয়াজ আমদানি
গাজায় ইসরায়েলি হামলায় ৫০০ মসজিদ ধ্বংস, শতাধিক ইমাম নিহত
মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুপক্ষের মারামারি, আহত ৫০
X
Fresh