• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘হৃদয়ের রংধনু’ নিয়ে সেন্সর বোর্ডকে উচ্চ আদালতের নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ এপ্রিল ২০১৮, ২১:২২

দীর্ঘ দুই বছর ধরে সেন্সর বোর্ডে আটকে আছে দেশের পর্যটনশিল্প নিয়ে নির্মিত সিনেমা ‌‘হৃদয়ের রংধনু’। একদল তরুণ নিয়ে ছবিটি নির্মাণ করেছেন রাজীবুল হোসেন। এতদিন নির্মাতা ছবিটি নিয়ে সেন্সর বোর্ডের অবহেলার অভিযোগ করে আসছিলেন।

ছবিটি সেন্সর বোর্ডে জমা দেওয়ার প্রায় ২ বছর পূর্ণ হলেও ছাড়পত্র মেলেনি। আর এ কারণে সেন্সর বোর্ডকে এবার উচ্চ আদালত একটি নির্দেশ দিয়েছেন।

গত ১১ এপ্রিল পরিচালক রাজীবুল হোসেন উচ্চ আদালতে রিট আবেদন করেন। এর প্রেক্ষিতে ১৯ এপ্রিল সকালে সেই নির্দেশনার একটি অনুলিপি পরিচালক পেয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন :মাধুরীকে বিয়ে করতে চান সঞ্জয়! (ভিডিও)
--------------------------------------------------------

তিনি জানান, ‘হৃদয়ের রংধনু’ ছবিটি আটকে না রেখে এটির সিদ্ধান্ত জানাতে সেন্সর বোর্ডকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৩০ দিনের মধ্যে সিদ্ধান্ত জানাতে হবে।

তিনি আরও জানান, আর এই অনুলিপি তথ্য মন্ত্রণালয় ও পর্যটন করপোরেশনেও পাঠানো হয়েছে।

তবে এখনও এমন কোনো নির্দেশনা পাননি বলে জানিয়েছেন সেন্সর বোর্ডের সদস্য মুশফিকুর রহমান গুলজার ও ইফতেখার উদ্দিন নওশাদ।

২০১৬ সালের ২৮ নভেম্বর সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি প্রথম দেখেন। এর ৯ মাস পর গত বছরের ২৯ আগস্ট পর্যটনশিল্পের জন্য ছবিটি হুমকি উল্লেখ করে আটটি সংশোধনী দিয়ে প্রযোজক-পরিচালক বরাবর চিঠি দেয় সেন্সর বোর্ড।

তখন রাজীবুল জানিয়েছিলেন, ‘আটটি অভিযোগের মধ্যে দু-একটি অভিযোগসংক্রান্ত দৃশ্য বা বিষয় আমার সিনেমায় নেই। অন্য অভিযোগগুলো সংশোধন করে ব্যাখ্যাসহ ২০১৭ সালের ৮ সেপ্টেম্বর পুনরায় সেন্সর বোর্ডে সিনেমাটি জমা দিয়েছিলাম। তারপর ১০ অক্টোবর সিনেমাটি আবারও প্রিভিউ হয়। তারপর আর বিশেষ কোনো অগ্রগতি নেই।’

রাজীবুল আরটিভি অনলাইনকে বলেন, ‘দীর্ঘদিন ধরে সিনেমাটি সেন্সর বোর্ডে আটকে থাকায় আমি আর্থিকভাবে অনেক ক্ষতির সম্মুখীন হয়েছি। এমন অবস্থায় এবার বিষয়টি খুব দ্রুত সমাধান করা হবে বলে আশা করছি’।

সিনেমায় অভিনয় করেছেন মুহতাসিন সজন, শামস কাদির, খিং সাই মং মারমা, সার্বিয়ান মডেল মিনা পেটকোভিচসহ অনেকে।

আরও পড়ুন :

এম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh